kolkata news
Highlights

  • পুরভোটের আগে ছয়লাপ পদ্মফুলের মাঝে শোভন চট্টোপাধ্যায়ের হাসিমুখের পোস্টারের
  • কিন্তু এই পোস্টার লাগানোর কথা কিছুই জানেন না বিজেপির রাজ্য সভাপতি
  • তবে দিলীপের মত, যারা পোস্টার দিয়েছে তারা চায় শোভনের নেতৃত্বে কলকাতা পুরসভা এগিয়ে যাক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরভোটের আগে ছয়লাপ পদ্মফুলের মাঝে শোভন চট্টোপাধ্যায়ের হাসিমুখের পোস্টারের। তবে সেই পোস্টার কে লাগিয়েছে সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। কিন্তু এই পোস্টার লাগানোর কথা কিছুই জানেন না বলে জল্পনা ওড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

এক্সাইড থেকে টালিগঞ্জ পর্যন্ত রাস্তায় জায়গায় জায়গায় লাগানো হয়েছে পোস্টার। রাস্তার মোড়ে লাইটপোস্টে, কোথাও রাস্তার ডিভাইডারে, কোথাও দুপাশে রেলিংয়ে লাগানো হয়েছে এই পোস্টার। আর তাতেই উসকে উঠেছে জল্পনা। তবে কি পুরভোটে লড়ছেন শোভন চট্টোপাধ্যায়? বিজেপির মেয়র পদপ্রার্থী কি তাহলে হচ্ছেন শোভন? যদিও শোভন চট্টোপাধ্যায়ের ছবি দেওয়া, পদ্মফুল ছাপ আঁকা ওই পোস্টার প্রচার হচ্ছে করছে ‘নাগরিক বৃন্দ’-এর ব্যানারে। আর এখানেই তৈরি হয়েছে ধোঁয়াশা।

এই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ জানান,

‘এই বিষয়ে কিছু জানা নেই। কর্মী বা সাধারণ নাগরিকরা করেছে হয়ত। দলের পক্ষ থেকে করা হয়নি’। তবে দিলীপবাবুর আরও মত, যারা পোস্টার দিয়েছে তারা হয়ত চায় শোভন বাবুর নেতৃত্বে কলকাতা পুরসভা এগিয়ে যাক। তাঁর সঙ্গে দলের যোগাযোগ রয়েছে বলেও এদিন স্পষ্ট করেন বঙ্গ বিজেপি সভাপতি।

এদিকে কলকাতা সহ রাজ্যের প্রায় সমস্ত পুরসভায় হতে চলেছে পুরভোট। এই নির্বাচনে শোভন চট্টোপাধ্যায়কে সামনে আনতে মরিয়া ছিল রাজ্য বিজেপি। যদিও স্পষ্ট কোনও বার্তা আসছিল না শোভনের থেকে। পাশাপাশি, তৃণমূলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা প্রশ্ন তুলছিল আদৌ তিনি বিজেপিতে থাকবেন কিনা? গত বছর বিজেপিতে যোগ দেওয়ার পর একাধিক বার দলীয় নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরাতে দেখা গিয়েছিল তাঁকে। তবে ভিতর থেকে শোভনের মান ভাঙাতে কোনও কার্পণ্য রাখেননি বিজেপি নেতৃত্বরা। এদিনের কাটআউট প্রকাশ্যে আসার পর অনেকেরই অনুমান মান ভেঙেছে শোভনের। পাশাপাশি, রাজনৈতিক মহলের দাবি, শোভনের বিজেপি যোগের যেটুকু কানাঘুষো আজও রয়েছে তাতে ইতি টানতেই বিজেপির এই প্রচেষ্টা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here