দিলীপ ঘোষ নাকি ‘গরু’! শিক্ষামন্ত্রীর তির্যক মন্তব্যে তোলপাড় রাজনৈতিক মহল

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষকে বেনজির আক্রমণ করলেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন রাজ্যের যুবকল্যান ও ক্রীড়া দফতরের উদ্যোগে আয়োজিত বিজ্ঞানমেলার উদ্বোধনে এসে শিক্ষামন্ত্রী দিলীপ ঘোষকে ‘গরু’ বলে তীব্র কটাক্ষ করেন। মূলত বর্ধমানের দুগ্ধ ব্যবসায়ীদের অনুষ্ঠানে গিয়ে কিছুদিন আগেই এক বিতর্কিত মন্তব্য করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গরুর দুধে সোনা থাকে এবং দেশি গরুর কুঁজে সোনা তৈরির বক্তব্যকেই কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এদিন তিনি জানান, ”কোনটা গরু সেটাই তো বুঝতে পারছি না। যে বলছে সে? না যাকে বলা হচ্ছে সে? সেটা নিয়েও তো গবেষণা চলা উচিত।” কার্যত দিলীপ ঘোষের বক্তব্যকেই এখানে কটাক্ষ করা হয়েছে সেই বিষয় নিয়ে কোনও সংশয় নেই রাজনৈতিক মহলের। বর্ধমানের দুগ্ধ ব্যবসায়ীদের অনুষ্ঠানে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বেফাঁস মন্তব্য করে বসেন। সেখানে তিনি বলেন, ”দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা। ‘গরুর কুঁজে স্বর্ণনালি থাকে। তাতে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়। এছাড়াও গরুর দুধে সোনা থাকে তাই তাঁর রং হালকা সোনালি হয়।”

তাঁর এই মন্তব্যের জেরেই সোশ্যাল মিডিয়া থেকে খবরের কাগজে সবজায়গায় শিরোনামে চলে আসেন দিলীপবাবু। রাজ্য যুবকল্যান ও ক্রীড়া দফতরের উদ্যোগে যে বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে সেটি চলবে আগামী তিনদিন। রাজ্যের পড়ুয়ারা যাতে বিজ্ঞান চেতনায় উদ্বুদ্ধ হন সেও উদ্দেশ্যেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here