kolkata news

Highlights

  • ফের একবার বিজেপির রাজ্য সভাপতি হতে চলেছেন সম্ভবত দিলীপ ঘোষই
  • রাজ্য সভাপতির হওয়ার ‘রেসে’ আর কেউ দৌড়চ্ছেন না
  • বিতর্কিত মন্তব্যের জেরে রাজ্য রাজনীতি আলোড়িত করে রেখেছেন দিলীপ

মহানগর ওয়েবডেস্ক: শেষ পর্যন্ত ফের একবার বিজেপির রাজ্য সভাপতি হতে চলেছেন সম্ভবত দিলীপ ঘোষই। মেদিনীপুরের সাংসদকে নিয়ে বহু বিতর্ক থাকলেও রাজ্য সভাপতির হওয়ার ‘রেসে’ আর কেউ দৌড়চ্ছেন না বলে খবর বিজেপি সূত্রে। ফলে পরবর্তী রাজ্য সভাপতি হিসেবে তিনিই অটোমেটিক চয়েস হিসেবে রয়ে যাচ্ছেন। ফলে নয়া রাজ্য সভাপতি হিসেবে তাঁর নাম ঘোষণা কেবল সময়ের অপেক্ষা বলে গুঞ্জন রাজনৈতিক মহলে

সম্প্রতি একের পর এক বিতর্কিত মন্তব্যের জেরে রাজ্য রাজনীতি আলোড়িত করে রেখেছেন দিলীপ। কখনও ‘গুলি করে কুকুরের মতো মারা’র কথা বলছেন, কখনও বা ‘বাংলাকে দেশদ্রোহীদের সবথেকে বড় গড়’ বলছেন। তাঁর এহেন মন্তব্য দলের মধ্যেই বিরূপ ভাব সৃষ্টি করেছে। দিলীপ পুনরায় রাজ্য সভাপতির আসনে বসুন এমনটা চাইছে না দলেরই একটা গরিষ্ঠ অংশ। কেননা দিলীপের মুখের ভাষাই আসল সমস্যার জন্ম দিচ্ছে। যদিও নিজের আক্রমণাত্মক কায়দা থেকে সরে আসতে কোনও ভাবেই রাজি নন তিনি। এহেন এক পরিস্থিতিতে দলীয় সভাপতি নির্বাচনে নতুন মুখ দেখতে পাওয়ার আশা অনেকেই করছিলেন। কিন্তু সে গুড়ে বালি। বিজেপি সূত্রের খবর, ফের বিজেপির রাজ্য সভাপতি পদে বসতে চলেছেন দিলীপই।

আজকেই পরবর্তী সভাপতির নাম ঘোষণা করা হবে বঙ্গ বিজেপির তরফে। এই নির্বাচনের জন্য দিলীপই একমাত্র মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা গয়েছে। এতে আরও স্পষ্ট হয়ে গেল, বিতর্ক, কোন্দল থাকলেও দলে দিলীপের প্রতিদ্বন্দ্বী এখন কার্যত নেই। মাঝে মনে করা হচ্ছিল দিলীপকে কেন্দ্রের প্রতিমন্ত্রী করে এখানে সম্ভাব্য কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মুখকে সভাপতি করতে পারে বিজেপি। কিন্তু একুশের ভোটের আগে দিলীপকে মুরলীধর ধর সেন লেন থেকে দীন দয়াল উপাধ্যায় মার্গে নিয়ে চলে গেলে একধাক্কায় সংগঠনের রাশ হাত থেকে বেরিয়ে যাবে।

অন্যদিকে আরও একটা তাৎপর্যপূর্ণ বিষয়, দিলীপের বিতর্কিত বয়ানের ফুলঝুরি সত্ত্বেও উনিশের লোকসভায় ১৮টি আসন পেয়েছিল বিজেপি। ফলে দিলীপ গুলি চালানোর কথা বলুন বা বোমা ছোড়ার, যদি ভোট পাওয়া যায় তবে দলের তাতে কোনও সমস্যা নেই। যদিও দলের এই তত্ত্বে বাবুল সুপ্রিয় বা স্বপন দাসগুপ্তদের সায় নেই। তাঁরা প্রকাশ্যেই দিলীপের সমালোচনা করছেন। দিলীপও আবার পাল্টা দিচ্ছেন। ফলে কোন্দল ও মনোমালিন্য সঙ্গে করেই দিলীপ ঘোষকেই পরবর্তী বিজেপি রাজ্য সভাপতি রূপে দেখা যেতে পারে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here