kolkata news bengali
Highlights

  • ভোট প্রচারের জন্য রাজ্য নির্বাচন কমিশন সময় না দিলে আদালতের দ্বারস্থ হবে বিজেপি, হুঁশিয়ারি
  • দিলীপ ঘোষ বলেন, যে দেশে খেলতে যাব তারাই পিচ তৈরি করে
  • যখন যেভাবে ভোট হবে আমরা জিতব, দাবি দিলীপের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের কাছে পুরভোটের দিন পিছনোর দাবি জানালেও নির্বাচনের জন্য প্রস্তুত বঙ্গ বিজেপি, শুক্রবার এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। উল্টে কমিশন এখন ভোট করাতে প্রস্তুত নয় বলেও এদিন দাবি করেন তিনি। ভোট প্রচারের জন্য রাজ্য নির্বাচন কমিশন সময় না দিলে আদালতের দ্বারস্থ হবে বিজেপি, এই বলেও এদিন হুঁশিয়ারি দেন তিনি।

বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের কাছে দিন পিছনোর আর্জি জানিয়েছেন মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার, শিশির বাজোরিয়া-সহ বিজেপির বেশ কয়েকজন নেতা। ৩০ মার্চ উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হবে। তাই এপ্রিলের মাঝে ভোট হলে প্রচারের জন্য হাতে পাওয়া যাবে মাত্র ১০ দিন। তাই এপ্রিলের মাঝে ভোট না করার আর্জি জানায় বিজেপি।

এদিন দিলীপ ঘোষ এই প্রসঙ্গে বলেন, ‘কমিশনার তখন ভোট করাতে প্রস্তুত নয়। তৃণমূলরা ধর্মীয় উত্সবের বাহানা দেখিয়ে ভোট পিছোতে চাইছে। এই সব ধর্মীয় উত্সব কখনও ভোটের জন্য বাধা হতে পারেনা। কিন্তু পরীক্ষাটা মুখ্য। পরীক্ষায় যেন কোনও বিরক্ত না হয় সেদিকে দেখে আমরা দিন পিছোতে বলেছি।’ তিনি আরও বলেন, ‘পশ্চিমবঙ্গে যারা রাজত্ব করছে তারা যে ধরনের হিংসা, দুর্নীতি করছে তাতে ভয়ে ভয়ে আছেন সাধারণ মানুষ ও বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী। যাঁরা পরিবর্তন চাইছেন বিজেপিতে শামিল হচ্ছেন তাঁরা’।

২১ জুলাইয়ের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ব্যালটে ভোট করার দাবি জানিয়েছিলেন। কিন্তু বিজেপি পুরভোট ইভিএম নাকি ব্যালটে চায় জানতে চাইলে এদিন দিলীপ ঘোষ বলেন, ‘যে দেশে খেলতে যাব তারাই পিচ তৈরি করে। আমরা ক্ষমতা দখলের জন্য লড়ব। মানুষকে কখনও ইভিএম, এবার কখনও ব্যলট বলে বিভ্রান্ত করা হচ্ছে। আমরা ব্যালটেও জিতেছি, ইভিএম-এও জিতব। যখন যেভাবে ভোট হবে আমরা জিতব।’ অন্যদিকে, বিজেপি একদিনেই পুরভোট সম্পন্ন হোক,এমনটাই চায়। দিলীপবাবু বলেন, ‘একদিনেই ভোট হোক, আইনশৃঙ্খলার বিষয়ও তো থাকে। যদিও এখানে পুলিশ থাকলেই বেশি সমস্যা হয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here