‘নরেন্দ্র মোদী অমর রহে’! বক্তব্যে প্রধানমন্ত্রীকে ‘মৃত’ চিহ্নিত দিলীপ ঘোষের

0
2303
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জীবিত ব্যক্তি, নিজের দলের লোক, আবার তিনি দেশের প্রধানমন্ত্রী, সেই নরেন্দ্র মোদীকে নিজের বক্তব্যে ‘মেরেই ফেললেন’ বিজেপি রাজ্যে সভাপতি দিলীপ ঘোষ! প্রধানমন্ত্রীর ৬৯ তম জন্মদিন উপলক্ষে জয়ধ্বনি দিতে চেয়েছিলেন তিনি। সেই প্রেক্ষিতেই বলে উঠলেন ‘নরেন্দ্র মোদী অমর রহে’! আর এই বিষয় আলাদা করে বলতে হবে না যে, কোনও মৃত ব্যক্তির উদ্দেশেই ‘অমর রহে’ ব্যবহৃত হয়। দিলীপ ঘোষের এই বক্তব্যে স্বভাবতই ব্যাপক চাপে পড়েছে গেরুয়া শিবির। বিরোধী তৃণমূলের কাছে হচ্ছে হাসির খোরাকও।

পুরুলিয়ায় দলীয় কর্মসূচিতে গিয়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে বক্তব্য রাখেন দিলীপ ঘোষ। সেখানেই বলে ওঠেন, ‘নরেন্দ্র মোদী জিন্দাবাদ।’ সভায় হাজির নেতা-কর্মীরা সঙ্গে সঙ্গে বলে ওঠেন, ‘জিন্দাবাদ, জিন্দাবাদ।’ তারপরেই হঠাৎ দিলীপ বলেন, ‘নরেন্দ্র মোদী অমর রহে।’ ফের ‘অমর রহে, অমর রহে’—স্লোগান ফিরিয়ে দেন কর্মীরা। তখনই দিলীপ ঘোষের দু’পাশে বসে থাকা পুরুলিয়ার বিজেপি কর্মীরা তাঁর এই ‘ভুল’ ধরিয়ে দেন। নিজের সম্বিৎ ফিরিয়ে নিয়ে তখন তিনি বলেন, ‘নরেন্দ্র মোদী যুগ যুগ জিও’। তবে ততক্ষণে যা হওয়ার তাই হয়ে গিয়েছে! ভিডিওটি এখন ভাইরাল।

অন্যদিকে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অমৃতা নরেন্দ্র মোদীকে ‘জাতির জনক’ বলে শ্রদ্ধা জানিয়ে বিতর্ক ডেকে এনেছেন। গোটা দেশে তথা বিশ্ব জানে যে জাতির জনক মহাত্মা গান্ধীকেই বলা হয়। সেই তকমাও গান্ধীর থেকে ছিনিয়ে মোদীকে দিতে চাইছে বিজেপি, এই নিয়ে ইতিমধ্যেই ছিছিক্কার শুরু করেছে বিরোধীরা। আর এদিকে, বঙ্গে আরও এক বিতর্কের ঢেউ তুলে সংবাদ শিরোনামে দিলীপ ঘোষ। সবমিলিয়ে, প্রধানমন্ত্রীর জন্মদিনের দিনেই লজ্জায় লাল হল গেরুয়া!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here