news bengali

মহানগর ওয়েবডেস্ক: সাইক্লোন বিধ্বস্ত অঞ্চল পরিদর্শন করতে যেতে দেওয়া হল না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। শনিবার আমফানের ফলে ক্ষতিগ্রস্ত দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ও বাসন্তীতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে যাচ্ছিলেন দিলীপ ঘোষ। কিন্তু গড়িয়ার ঢালাই ব্রিজের কাছে তাঁর গাড়ি আটকে দেয় পুলিশ। স্বাভাবিক ভাবেই এই নিয়ে তৃণমূল ও বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘আমি জানি না আমায় কেন সাইক্লোন বিধ্বস্ত অঞ্চল পরিদর্শনে যাওয়ার পথে আটকানো হল। ওখানে তো ত্রাণ নিয়ে তৃণমূলের নেতারা পৌঁছে যাচ্ছেন। তাদের তো কাউকে আটকানো হচ্ছে না। শুধুমাত্র বিজেপি নেতাদের বেলাতেই অন্য নিয়ম।’

তবে তাঁর পথ আটকানোয় মোটেও খুশি নন দিলীপ ঘোষ। তাঁকে আমফান বিধ্বস্ত অঞ্চল পরিদর্শনে যেতে না দেওয়া হলে ধর্ণায় বসার হুমকি দিয়েছেন তিনি। ‘ত্রাণ দেওয়া নিয়েও যদি রাজ্য সরকার রাজনীতি করতে চায়, তাহলে আমাদের তরফ থেকেও তারা উত্তর পাবেন। সেটার জন্য ওনারা তৈরি থাকুন’, বলেন তিনি।

সূত্রের খবর, দিলীপ ঘোষের গাড়ি আটকানোর পর তাঁর অনুগামীদের সঙ্গে পুলিশের বচসা, ধাক্কাধাক্কি হয়। যদিও পুলিশ এই নিয়ে মুখ খুলতে নারাজ। প্রসঙ্গত, গতকাল আমফান বিধ্বস্ত অঞ্চল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে তিনি বিপর্যয় মোকাবিলায় ১০০০ কোটি টাকা অনুদানের ঘোষণাও করেন। কিন্তু আমপান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ দুর্গতদের সরাসরি হাতে টাকা দেওয়ার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দেন রাজ্য বিজেপি সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমপান–এর ফলে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে ও ক্ষয়ক্ষতির হিসাব নিতে রাজ্যে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে নামতেই রাজ্য বিজেপির দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী মারফত একটি চিঠিতে দিলীপ ঘোষ প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন, ‘আমফান–এর ফলে দুর্গতদের সরাসরি হাতে টাকা দিন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here