Home Featured ১২ বছর বয়সে প্রেমের সূচনা, অন্তিম শয্যার দিলীপ কুমারের পাশে সাইরা

১২ বছর বয়সে প্রেমের সূচনা, অন্তিম শয্যার দিলীপ কুমারের পাশে সাইরা

0
১২ বছর বয়সে প্রেমের সূচনা, অন্তিম শয্যার দিলীপ কুমারের পাশে  সাইরা
Parul

মহানগর ডেস্ক: বয়স যে শুধুমাত্র একটা সংখ্যা সে কথা আবার‌ও প্রমাণ করে দিয়ে গেলেন প্রয়াত অভিনেতা দিলীপ কুমার এবং তাঁর স্ত্রী সাইরা বানু। বয়সের অন্তর ২২ বছর হলেও, তাঁদের উভয়ের প্রতি ভালোবাসায় কোনো অন্তর ছিল না। কিংবদন্তির মৃত্যুতে আজ এই ভালোবাসা প্রকাশের জায়গা কিছুটা কমে গেলেও, অন্তরের ভালোবাসা চিরকাল থেকে যাবে সাইরা বানুর মনে। 

        ১২ বছরের সাইরার মনে প্রথম প্রেমের আলোড়ন ঘটিয়েছিলেন ৩৪ বছরের দিলীপ কুমার। অভিনেতার প্রয়ানে আবার নতুন করে পুরোনো স্মৃতিরা ভীড় জমাচ্ছে। মুগলে-আজম্ ছবির প্রিমিয়ারে নিজের স্বপ্নের নায়কের সঙ্গে দেখা হ‌ওয়ার আশায় সেই প্রিমিয়ারে গেছিলেন সাইরা। কিন্তু তাঁর ইচ্ছে সেদিন পুরণ হয়নি। দিলীপ কুমার উপস্থিত থাকতে পারেননি সেই প্রিমিয়ারে। যখন তাঁদের প্রথম সাক্ষাৎ হয় সেই প্রসঙ্গে অভিনেত্রী বলেছেন, ‘দিলীপ ওনাকে দেখে এমনভাবে হেসেছিলেন যে সেই হাসি সাইরাকে অনেক কিছু বুঝিয়ে দেয়। এক মধুর স্রোতে ভেসে যান তাঁরা দুজনে। তিনি সেই দেখাতেই উপলব্ধি করেছিলেন, তিনি তাঁর স্ত্রী হবেন।

     প্রথমদিকে সাইরা যখন অভিনেত্রী হলেন,  দিলীপ ওনার সঙ্গে ছবি করতে চাইতেন না কারণ তার মনে হত বয়স আন্দাজে সাইরা অনেকটা ছোট হ‌ওয়ায়, ছবির পর্দায় বোধহয় তাঁদের মানাবে না। কিন্তু এই ধারনা ভ‌ঙ্গের কথা তিনি তাঁর আত্মজীবনীতে উল্লেখ করেছেন। তাঁর আত্মজীবনী, সাবস্ট্যান্স আ্যন্ড দ্যা স্যাডতে সে বলেছে, “যখন তিনি তাঁর গাড়ি থেকে নেমে, বাড়ির সামনের বাগান দিয়ে ঘরের ভেতর প্রবেশ করেছিলেন তখন শাড়ি পড়া সামিরাকে দেখে তাঁর মনে হয়েছিল সাইরা আর সেই ছোট্ট সাইরা নেই। তিনি এখন হয়ে উঠেছেন তার স্বপ্নের নারী।’

সাইরার গর্ভপাতের পর দিলীপের সঙ্গে আসমা রহমান নামে এক মহিলার বিয়ে হলেও, বিয়ের ২ বছরের মধ্যে তিনি আবার তার সাইরার কাছে ফিরে আসেন। দীর্ঘ ৫৪ বছরের এই প্রেমের ইতি হয় ৭জুলাই ,২০২১। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান দিলীপ বাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here