kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি দিলীপ ঘোষকে জরুরি তলব দিল্লিতে। আজ, শনিবার রাতের উড়ানেই দিল্লি যাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি। সাংগঠনিক রদবদলের জন্যই দিলীপকে দিল্লিতে জরুরি তলব বলে বিজেপির একটি সূত্রের খবর।

ads

বিজেপিতে ক্রমেই বাড়ছে বেসুরোদের সংখ্যা। দলের অন্দরে যে বিষয়ে আলোচনা করা যেত, সেই বিষয়ই কেউ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কেউবা ফেসবুক লাইভ করে তুলে ধরছেন। যার জেরে নষ্ট হচ্ছে দলের ভাবমূর্তি। প্রকান্তরে অস্ত্র তুলে দেওয়া হচ্ছে বিরোধীদের হাতে। পাছে দলে ভাঙন শুরু হয়, সেজন্য বেসুরোদের বিরুদ্ধে কড়া ব্যবস্থাও নিতে পারছেন না দলীয় নেতৃত্ব। মুকুল রায় দল ছাড়ার পর যে ভয় আরও জোরালো হয়েছে বলে বেসুরোদের একটি সূত্রের দাবি। বিজেপি সূত্রের খবর, এসব থেকে দলকে বাঁচাতে তড়িঘড়ি দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে জরুরি তলব করেছেন জেপি নাড্ডা। আগামীকাল, রবিবার সকাল ১১টা নগদ দিল্লিতে দুজনে বৈঠকে বসবেন।

এদিনের বৈঠকে বেসুরোদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা নিয়ে সবিস্তার আলোচনা হবে। আলোচনা হবে সাংগঠনিক রদবদল নিয়েও। একুশের ভোটে আশাভঙ্গ হয়েছে বিজেপির। দল ২০০ আসনের লক্ষ্যমাত্রা নিলেও, পেয়েছে তার এক তৃতীয়াংশ। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব। সেই কারণেই সংগঠনে রদবদল আসন্ন বলে গেরুয়া শিবিরের একটি সূত্রের খবর। তাছাড়া চলতি বছরের ডিসেম্বরেই বিজেপির রাজ্য সভাপতি পদে দিলীপের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তা নিয়েও আলোচনা হতে পারে দিল্লির দিলীপ-নাড্ডা নিভৃত বৈঠকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here