Home Featured ‘পাগলামির একটা সীমা থাকে’, সৌমিত্রের উদ্দেশ্যে কটাক্ষ দিলীপের

‘পাগলামির একটা সীমা থাকে’, সৌমিত্রের উদ্দেশ্যে কটাক্ষ দিলীপের

0
‘পাগলামির একটা সীমা থাকে’, সৌমিত্রের উদ্দেশ্যে কটাক্ষ দিলীপের
Parul

মহানগর ডেস্ক: মন্ত্রীসভার রদবদল প্রসঙ্গ যে নানা রকম জল্পনার সৃষ্টি করেছে রাজনৈতিক মহলে তা নিয়ে কোনো প্রশ্ন নেই। এই রদবদলের সময় সৌমিত্র খাঁ এর একটি ফেসবুক পোস্ট, চমকে দেয় সকলকে। এ বিষয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। খাঁ এর উদ্দেশ্যে বললেন, ‘পাগলামির একটা সীমা থাকে’। 

   সম্প্রতি সম্পন্ন হল কেন্দ্রের মন্ত্রীসভার রদবদল এবং সম্প্রসারণের কাজ। রদবদল নিয়ে আলোচনা যখন তুঙ্গে, এবং মোটামুটিভাবে স্পষ্ট পশ্চিমবঙ্গ থেকে কোন ৪ জন মন্ত্রী শপথ গ্ৰহণ করতে চলেছেন ঠিক সেই সময় সোমিত্র খাঁ এর তরফে একটি ফেসবুক পোস্ট উঠে আসে। এই ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি বলেন, যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে তিনি ইস্তফা দিতে চলেছেন। সৌমিত্র খাঁ গত ২ দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন। তাঁর এই পোস্ট নানারকম প্রশ্নের সৃষ্টি করে। 

     তাঁর এরকম সিদ্ধান্তের কারণ জিজ্ঞাসা করায় তিনি সমালোচনার সুর তোলেন দিলীপ ও শুভেন্দুর বিরুদ্ধে। তিনি বলেন, ‘ দিলীপ ঘোষকে কিছু বললে তিনি অর্ধেক বোঝেন এবং অর্ধেক বোঝেন না। পার্টি এককেন্দ্রীক ভাবে চলছে।’

        সৌমিত্র এবং দিলীপ দ্বন্দ অনেক পুরোনো। এই মন্তব্যের এবং পদত্যাগের প্রত্যুত্তরে দিলীপ ঘোষ বলেন, ‘পাগলামির একটা সীমা থাকে। রাজনীতিতে অনেক জোকার ই থাকে কিন্তু বয়সের সঙ্গে যদি অভিজ্ঞ না হতে পারে কেউ তাহলে পার্টি সেক্ষেত্রে কি করবে।’ তিনি আরও বলেন, ‘পার্টি ওনাকে যে সম্মান দিয়েছেন তার সম্মান করা ওনার কর্তব্য’।

     সূত্রের খবর গতকাল দিল্লী থেকে তাঁকে ফোন করা হয়। ফোন করেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক সংগঠক বি এল সন্তোষ। জানা গিয়েছে, তাঁর এই পোস্ট নিয়ে নানারকম বার্তালাপ হয় তাঁদের মধ্যে। পরে সিদ্ধান্ত বদল করে পোস্ট করা হয় পদত্যাগের সিদ্ধান্ত থেকে বিরত থাকছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here