মহানগর ওয়েবডেস্ক: ৩৫ বছরে পা দিলেন দীনেশ কার্তিক। ভারতীয় দলের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন।

প্রাক্তন থেকে বর্তমান ভারতীয় দলের ক্রিকেটাররা বিশেষ দিনের বার্তা পাঠিয়েছেন তাঁকে। তালিকায় আছেন যুবরাজ সিং থেকে বিরাট কোহলি।

কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন কার্তিক। শাহরুখ খানের আইপিএল ফ্র্যাঞ্চাইজির থেকে বিশেষ ভাবে শুভেচ্ছা বার্তা পোস্ট করা হলো টুইটার।

গতবছর লন্ডনের মাটিতে বিশ্বকাপের পর আর জাতীয় দলে সুযোগ পাননি দীনেশ কার্তিক। লন্ডনে দু’টি ম্যাচে সুযোগ পেয়েও ১৫ বছরের ক্রিকেটীয় অভিজ্ঞতার সুবিচার করতে পারেননি।

দীনেশ মেনে নিয়েছেন যে, তাঁর পক্ষে ভারতের জার্সিতে আর ফেরাটা সহজ নয়, কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ খেলার আশা দেখছেন নিদাহাস ট্রফির নায়ক।

কিছুদিন আগে সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক্সক্লুসিভ এক সাক্ষাৎকারে কার্তিক বলেছিলেন, “আমার টি-২০ রেকর্ড বেশ ভাল। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের ভাল না-করার জন্য আর ওয়ানডে টিমে ডাক পাইনি, সেটা বুঝতে পেরেছি। কিন্তু টি-২০ “দলে ফেরার একটা ভাল সুযোগ রয়েছে। আমি সাম্প্রতিক ঘরোয়া ক্রিকেটে ভাল করেছি। ফলে প্রত্যাবর্তনের ব্যাপারে আমার কোনও সংশয় নেই।”

ক্রিকেটের তিন ফর্ম্যাটের মধ্যে কার্তিকের টি-২০তেই গড় সেরা (৩৩.২৫)। তাঁর স্ট্রাইক রেট ১৪৩.৫২। কার্তিক বলছেন দল থেকে বাদ পড়ার কষ্ট তাঁর বেদনা বাড়ায়। তিনি বলেছিলেন, “দেশের হয়ে খেলার স্পৃহা সবসময় ভিতরে জ্বলে। সেটা কখনও দমে যায়নি। সত্যি বলতে বাদ পড়লে কষ্ট হয়।”
কার্তিক আরও জানিয়েছিলেন যে, দলে ফেরার রাস্তা ক্রমেই কঠিন হচ্ছে তাঁর জন্য কিন্তু তিনি আশাহত হচ্ছেন না। তিনি যোগ করলেন, “প্রতিবারই ফেরার রাস্তা কঠিন হচ্ছে, দল আরও শক্তিশালী হচ্ছে। এটা দেখে ভাললাগে। কিন্তু আমার কর্তব্য নিজেকে আরও ভাল করা। বাকিটা এমনিই হয়ে যাবে। টি-২০ বিশ্বকাপ আসছে। আশা করি দলে ফিরতে পারব।”.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here