kolkata news

Highlights

  • পোশাক নিয়ে প্রধানমন্ত্রী কটাক্ষ করেছিলেন
  • এই মন্তব্যের প্রতিবাদে লুঙ্গি পরে মিছিল করলেন বিধায়ক উদয়ন গুহ
  • তাঁর দাবি, এই মহামিছিল হয়ে উঠল এক উদাহরণ


নিজস্ব প্রতিনিধি, কোচবিহার:
বাঙালিদের পোশাক নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যকে কটাক্ষ করে এবার লুঙ্গি পরে এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে মহামিছিল করলেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। এই মহা মিছিল দিনহাটা শহর পরিক্রমা করে। এই মিছিলে সাধারণ মানুষও লুঙ্গি পরে যোগদান করেন।

সিএএ-র প্রতিবাদে মিছিল থেকে ছড়িয়ে পড়া হিংসা নিয়ে ঝাড়খণ্ডে ভোটের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘পোশাক দেখে মানুষ চেনা যায়’। আর এই মন্তব্যকেই তীব্র ভাষায় কটাক্ষ করে উদয়ন গুহ বলেন, পোশাক দেখেই যদি মানুষের পরিচয় বিচার করা হয়, তা হলে মানুষ হওয়ার প্রয়োজন কি আছে?

তাই সোমবার প্রতিবাদ মিছিলে তিনি নিজে লুঙ্গি পড়ে হাঁটলেন। জাতি-ধর্ম নিয়ে রাজনীতি বন্ধ করার ডাক দিয়েছেন উদয়ন গুহ। তিনি মন্তব্য করে বলেন, নরেন্দ্র মোদী-সহ গোটা বিজেপি দল ধর্মের ভিত্তিতে রাজনীতি করে আসছেন। বাংলায় হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ, শিখ সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে থাকছে। এই ঐক্যই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিজেপি’র। আর ঠিক সেই কারণেই নানান অছিলায় ধর্মকে হাতিয়ার করে অশান্ত করতে চাইছে বাংলাকে। এই উদ্দেশ্য সফল হতে দেওয়া যাবে না। সর্বধর্ম সমন্বয়ে এর বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলব। এই মহা মিছিল হয়ে উঠল এক উদাহরণ। পোশাক দেখেই যদি মানুষকে চেনা যায়, তা হলে পোশাক বদলে মানুষের পরিচিতি এক থাকে কি না, বিজেপি সরকারকে তাই দেখাবে বাংলার মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here