Home Featured ‘ডিএমকে হিন্দু-বিরোধী’ তামিলদের ধর্মীয় ভাবাবেগেকে উস্কে দিয়ে নির্বাচনী প্রচারে বিজেপি

‘ডিএমকে হিন্দু-বিরোধী’ তামিলদের ধর্মীয় ভাবাবেগেকে উস্কে দিয়ে নির্বাচনী প্রচারে বিজেপি

0
‘ডিএমকে হিন্দু-বিরোধী’ তামিলদের ধর্মীয় ভাবাবেগেকে উস্কে দিয়ে নির্বাচনী প্রচারে বিজেপি
Parul

মহানগর ডেস্ক: বিধানসভা নির্বাচনের দামামা বাজতে না বাজতেই তামিলনাড়ু দখল করতে কোমর বেঁধে নির্বাচনী প্রচারে মেনেছে বিজেপি। তামিলনাড়ুবাসীর মন জয় করতে ‘ধর্মীয় ভাবাবেগের’ অস্ত্রকে সামনে রেখেই বাজিমাত করতে চাইছে বিজেপি। রবিবার তামিলনাড়ুতে নির্বাচনী প্রচারে এসে ডিএমকে-কে ‘হিন্দু বিরোধী’ বলে কটাক্ষ করলেন বিজেপির যুবমোর্চার প্রধান তেজস্বী সূর্য।

তামিলনাড়ুর প্রধান বিরোধী দল ডিএমকের প্রতি আক্রমণ শানিয়ে তেজস্বী বলেন, ‘ডিএমকে অত্যন্ত ক্ষতিকারক এবং খারাপ মতাদর্শে বিশ্বাসী, যা পুরোপুরি হিন্দু বিরোধী। প্রত্যেক তামিলবাসী হলেন গর্বিত হিন্দু।’ এরপরেই তিনি বলেন, তামিলনাড়ুর পুণ্যভূমিতে দেশের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মন্দির রয়েছে। তামিলনাড়ুর এই পবিত্র মাটিতে হিন্দু বিরোধী ডিএমকে-এর কোনও ঠাঁই নেই। আমাদের একযোগে এমকে স্ট্যালিনের দলকে পরাস্ত করতে হবে।’

এরপরেই তেজস্বী বলেন, ‘ভারতীয় জনতা পার্টি একমাত্র দল যারা সমস্ত আঞ্চলিক ভাষাকে সম্মান করে, এবং সমস্ত আঞ্চলিক ভাষার হয়েই প্রচার করে।’ তামিল ভাষাকে যদি টিকিয়ে রাখতে হয়,  তাহলে হিন্দুত্বকে বাঁচিয়ে রাখতে হবে। বিজেপির পক্ষে ভোট দিতে হবে। একমাত্র বিজেপিই পারবে তামিল ভাষাকে বাঁচিয়ে রাখতে।’

অন্যদিকে তামিলনাড়ুর রাজনীতিতে বিজেপির জোটসঙ্গী তথা এআইএডিএমকে নেত্রী শশীকলার প্রত্যাবর্তনকে ঘিরে শুরু হয়েছে নতুন জল্পনা। তামিলনাড়ুর ‘আম্মা’ জয়ললিতার মৃত্যুর পরেই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হন শশীকলা। কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার কিছুদিন পরেই দুর্নীতির মামলায় জেলে যেতে হয় তাঁকে। শশীকলার অভিযোগ, তামিলনাড়ুর মসনদ দখল করার জন্যই তাকে মিথ্যে মামলায় ফাঁসিয়েছে বর্তমান মুখ্যমন্ত্রী পালানিস্বামী ও উপমুখ্যামন্ত্রী পনিরসেলভাম। এদিকে জেল থেকে ফিরে আসার পরেই তাঁকে দলে ফিরিয়ে নেওয়া হবেনা বলেই সাফ জানিয়ে দেন এআইএডিএমকে প্রধান পালানিস্বামী।

এমতাবস্থায় আগামী বিধানসভা নির্বাচনে তামিলনাড়ুর ‘জনপ্রিয়’ নেত্রী শশীকলা যে বিজেপি ও তার জোটসঙ্গী এআইএডিএমকে কে প্রবল অস্বস্তিতে ফেলতে পারে, সেরকমই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here