kolkata news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্ব জুড়ে ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা ভাইরাস। তার প্রভাব পড়েছে ভারতেও। ইতিমধ্যেই মহামারীর আকার নেওয়া এই ভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা ৮১। আতঙ্কের জেরে সতর্ক হয়ে উঠেছে দেশের সমস্ত রাজ্যগুলিও। একাধিক রাজ্যে স্কুল-কলেজ বন্ধ করার পাশাপাশি বন্ধ করা হয়েছে শপিং মল ও জিমগুলি। ধারা অব্যাহত রেখে শুক্রবার নির্দেশিকা পেশ করে সাউথ পয়েন্ট স্কুলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল পরীক্ষা ছাড়া স্কুলে আসার প্রয়োজন নেই।

এদিন সাউট পয়েন্ট স্কুলের তরফে অভিভাবকদের জানিয়ে দেওয়া হয়েছে, নিতান্ত দরকার ছাড়া স্কুলে আসার কোনও দরকার নেই। রিপোর্ট কার্ড নেওয়া সহ যে সমস্ত কারণে তাদের স্কুলে আসার দরকার ছিল তার সবটাই বাতিল করা হয়েছে। ফলে এই মুহূর্তে স্কুলে আসার দরকার নেই। শুধু তাই নয়, পরীক্ষার জন্য যারা যারা স্কুলে আসবে তাদের কী সাবধানতা অবলম্বন করতে হবে সেটাও স্পষ্ট করে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়া করোনাকে সামাল দিতে স্কুলে স্কুলে প্রচারের নির্দেশ দিয়ে বুধবারই এক নির্দেশিকা প্রকাশ করেছে প্রাথমিক স্কুল শিক্ষা দফতর।

প্রাথমিক শিক্ষা দফতর থেকে প্রকাশ করা সেই নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়েছে, প্রতিটি প্রাথমিক ও উচ্চ প্রাথমিক স্কুলে দু’টি করে করোনা সংক্রান্ত সচেতনতার পোস্টার টাঙাতে হবে। জেলা স্বাস্থ্য আধিকারিকের দফতর থেকে সেই পোস্টার দেওয়া হবে। যদিও পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনার হানাদারি না দেখা গেলেও। যে কোনও সময় এর দাপট এ রাজ্যেও শুরু হতে পারে এই আশঙ্কায় কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে সরকার। মানুষকে সচেতন করতে যা যা পদক্ষেপ করা উচিত তার সবটাই করছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here