ছবি: প্রতীকী

মহানগর ওয়েবডেস্ক: করোনার জেরে ভয়াবহ দেশের পরিস্থিতি। এমন অবস্থায় গুটিকয় যে কয়েকজন ডাক্তার দেশ সেবায় নিজেকে নিয়োজিত করেছেন এবার তাদের উপরেই ঘটল হামলার ঘটনা। করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর জেরে ডাক্তারের উপর হামলা চালালো রোগীর পরিজন। গোটা ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। এমন ঘটনার বিহিত চেয়ে রাস্তায় প্রতিবাদে নামলো ডাক্তার। করোনার মাঝেই চাঞ্চল্যকর এমন পরিস্থিতি তৈরী হল হায়দারাবাদে।

সূত্রের খবর ৫৫ বছর বয়সী এক করোনা আক্রান্ত হাসপাতালে শৌচালয় যাওয়ার সময় পড়ে যান। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এরপরই হাসপাতালে ভাঙচুর শুরু করে মৃতের পরিজন। তাদের অভিযোগ চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে বৃদ্ধের। এরপরই কর্তব্যরত জুনিয়র ডাক্তারদের মারধর করা হয় বলে অভিযোগ। ডাক্তারদের তরফে জানানো হয়েছে, মৃত ওই রোগী উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগছিলেন তার সুগার লেভেল অত্যন্ত বেশি ছিল। হাসপাতালে ভর্তি হওয়ার পর ভেন্টিলেটরে রাখা হয় তাকে। বিছানা থেকে উঠান অনুমতি না থাকলেও ওই রোগী শৌচালয় যাওয়ার চেষ্টা করেন এবং পড়ে গিয়ে মারা যান।

এদিকে কঠিন এই পরিস্থিতিতে ডাক্তারদের ওপর এমন ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। সরকারের কাছে নিরাপত্তা চেয়ে পথে নেমে রীতিমত বিক্ষোভ প্রদর্শন শুরু করেছেন ডাক্তাররাও। সব মিলিয়ে বর্তমানে হায়দ্রাবাদের পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। তবে ঘটনার পরপরই পদক্ষেপ নিয়েছে প্রশাসন মৃতের পরিবারের দুই জন ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে তাদের বিরুদ্ধে। শুরু হয়েছে গোটা ঘটনার তদন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here