kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: সারা দেশে করোনা রোগীদের সুস্থ করে তুলতে প্লাজমা থেরাপি চালু হয়েছে। এবার উত্তরবঙ্গেও চালু হতে চলেছে প্লাজমা থেরাপি। আর তার জন্য এগিয়ে এলেন খোদ চিকিৎসক অনির্বাণ রায়। লকডাউনে কাজ করার সময় তিনি নিজে করোনা আক্রান্ত হন। তারপর সুস্থ হয়ে তিনি কাজেও যোগ দিয়েছেন। এবার তিনি চাইছেন, তার প্লাজমা দিয়ে যেন করোনা রোগীরা সুস্থ হয়ে ওঠেন।

তার জন্য তিনি এদিন একটি বেসরকারি ব্লাড ব্যাঙ্কে এসেছিলেন। তবে প্লাজমা দিতে পারেননি। কারণ এখনও সরকারি কাগজপত্র আসেনি। তবে বুধবার কিংবা বৃহস্পতিবার তিনি প্লাজমা দান করবেন বলে জানা গিয়েছে। অনির্বাণ রায় জানালেন, আমি চিকিৎসাধীন থাকার সময় দেখেছি মুমুর্ষূ রোগীরা কত কষ্টে আছেন। তাই আমি সুস্থ হওয়ার পরেই ঠিক করি প্লাজমা দান করব। পাশাপাশি সকলকে অনুরোধ করব তারাও যেন এগিয়ে আসেন।

অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডিন সন্দীপন সেনগুপ্তর বক্তব্য, এটা খুবই সদর্থক উদ্যোগ। উত্তরবঙ্গে তিনি প্রথম এগিয়ে এলেন প্লাজমা দান করতে। তার এই পদক্ষেপ দেখে বাকিরাও এগিয়ে এলে তখনই অনির্বাণ রায়ের উদ্যোগ সফল হবে। আর প্লাজমা দিয়ে চিকিৎসাও একটা নতুন পদক্ষেপ হবে আমাদের। আশা করি, বুধবার কিংবা বৃহস্পতিবার তিনি প্লাজমা দিয়ে দেবেন। এদিন এসেছিলেন দিতে, কিন্তু সরকারি কিছু নথি না থাকায় দিতে পারলেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here