জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি কল্যাণীতে, অভব্য আচরণ করে যুবক গ্রেফতার বর্ধমানে

0
32
kolkata bengali news

নিজস্ব প্রতিবাদ কল্যাণী ও বর্ধমান: শিশু মৃত্যুর জেরে বৃহস্পতিবার উত্তাল হয়ে উঠেছিল নদিয়ার কল্যাণী জওহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতাল। জুনিয়র ডাক্তারদের শারীরিক নিগ্রহ করার অভিযোগ উঠেছিল এক মৃত শিশুর পরিবারের লোকজনদের বিরুদ্ধে। সেই নিগ্রহের প্রতিবাদে শুক্রবার সকালে কল্যাণী জওহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি অবস্থানে শামিল হলেন। পাশাপাশি অভিযুক্ত মৃত রোগীর পরিবারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিতে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন জুনিয়র ডাক্তারেরা।

অভিযোগ, গত দুদিন আগে নদিয়ার জেলার চাকদা শিমুরালি এলাকা থেকে শারীরিক অসুস্থতা নিয়ে একটি শিশু ভর্তি হয়েছিল হাসপাতালে। এরপর বেশ গুরুত্ব সহকারেই তার চিকিৎসা শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগ, বুধবার রাতে শিশুটি শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ভোররাতে সে মারা যায়। এরপরই বৃহস্পতিবার সকালে ওই শিশুটির পরিবারের লোকজন মারধর করে হাসপাতালের জুনিয়র ডাক্তারদের। ঘটনার পর আক্রান্ত ডাক্তাররা প্রিন্সিপালের কাছে অভিযোগ জানাতে গেলে তিনি ঘটনাস্থলে আসতে অস্বীকার করেন। শুক্রবার সকালে প্রিন্সিপালের অপসারণের দাবিতে ও অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভে সামিল হন হাসপাতালে জুনিয়ার ডাক্তাররা।

অন্যদিকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডে এক নার্সের সঙ্গে অশালীন আচরণ করায় এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম খোন্দেকার সুজাউদ্দিন। বাড়ি মঙ্গলকোটের ধারসোনা গ্রামে। ধৃত সুজাউদ্দিন জানিয়েছেন, গত প্রায় দিন দশেক ধরে তার বাবা হাসপাতালে চিকিত্সাধীন। কিন্তু চিকিত্সায় তার বাবার কো্নো উন্নতিই হচ্ছে না। অথচ চিকিত্সকরা বারবারই তার বাবার রক্ত পরীক্ষা করাচ্ছেন। কেন বারবার রক্ত পরীক্ষা করা হচ্ছে তাই তিনি জানতে গেলে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন কর্তব্যরত এক নার্স। সেই সময় নার্সের সঙ্গে তার কথাকাটাকাটি হলে ওয়ার্ডেই থাকা জুনিয়র ডাক্তার তুষার মণ্ডল তার প্রতিবাদ করলে তার সঙ্গেও বচসা শুরু হয়। এরপরই হাসপাতালের কর্মীরা সুজাউদ্দিনকে ধরে হাসপাতালের পুলিশ ক্যাম্পে তুলে দেন। পরে বর্ধমান থানার পুলিশ গ্রেপ্তার করে ওই যুবককে। ধৃত যুবক তার বিরুদ্ধে আনা অভিযোগকে মিথ্যা বলে দাবী করেছেন। অপরদিকে, হাসপাতালের সুপার ডা. উত্পল দাঁ জানিয়েছেন, এক নার্সের বিরুদ্ধে অশালীন আচরণ এবং এক জুনিয়র ডাক্তারকে মারধোর করার ঘটনায় ওই যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here