news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস গোটা পৃথিবীর ঘুম উড়িয়ে দিয়েছে। তার জন্য কোন ভ্যাকসিন বা প্রতিষেধক আবিষ্কার এখনো পর্যন্ত না হওয়ায় শুধুমাত্র সামাজিক দূরত্ব এবং লকডাউন সিদ্ধান্ত নিয়েই আটকে থাকতে হচ্ছে দেশগুলিকে। কিন্তু যারা এই ভাইরাসের বিরুদ্ধে ফ্রন্টফুট থেকে লড়াই করছেন সেই সব ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত সরঞ্জাম দেওয়া হচ্ছে না, এমন অভিযোগ আসছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে। এই একই অভিযোগ জার্মান ডাক্তারদেরও। পর্যাপ্ত সরঞ্জামের অভাবে এবার তারা নগ্ন হয়ে প্রতিবাদে সামিল হয়েছেন।

করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে পর্যাপ্ত পিপিই দেওয়া হয়নি তাদের। একই সঙ্গে প্রয়োজনীয় জামা-কাপড় এবং জিনিসপত্রেরও ঘাটতি রয়েছে। এইসবের প্রতিবাদে নগ্ন হয়ে বিক্ষোভ প্রদর্শন করলেন জার্মান ডাক্তারদের একাংশ। এই প্রতিবাদের মুখ রুবেন বারনাউ বলেছেন, পর্যাপ্ত সুরক্ষা ছাড়া এই ভাইরাসের রোগীদের চিকিৎসা করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কিন্তু বারবার বলা সত্ত্বেও সরকারের তরফে সেরকম কোনো সাহায্য পাচ্ছেন না তারা। এর প্রতিবাদে নগ্ন হয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

ডাক্তারদের কথা অনুযায়ী, তারা রোগীদের অবশ্যই চিকিৎসা করতে চান, কিন্তু দিনের পর দিন এইভাবে ঝুঁকি নিয়ে তাদের চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। ভাইরাস পরিস্থিতির বিরুদ্ধে লড়তে তাদেরকেও সুরক্ষিত করতে হবে এমনই দাবি চিকিৎসকদের। পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জামের মধ্যে মাস্ক, গ্লাভস, গগলস কিছুই নেই বলে জানিয়েছেন তারা। এই সবকিছু যত দ্রুত সম্ভব সরবরাহের জন্য সরকারকে আর্জি জানিয়েছেন প্রতিবাদী ডাক্তাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here