বিশ্ব মঞ্চে ভারতকে শক্তিশালী করেছেন নমো, হাউডি মোদী মঞ্চে গালভরা প্রশংসা ডনের

0
345

মহানগর ওয়েবডেস্ক: একজনের উদ্দেশ্য ছিল রাষ্ট্রপুঞ্জে আন্তর্জাতিক মঞ্চে বসার আগে নিজেকে একটু ঝালিয়ে নেওয়া এবং দ্বিতীয় জনের লক্ষ্য আগামী প্রেসিডেন্ট নির্বাচনে আমেরিকা নিবাসী ভারতীয় বংশদ্ভুত ভোটটা নিজের পকেটে নেওয়া। গতকাল হাউস্টানের মঞ্চে প্রবল জনউচ্ছ্বাসের পর বলাই যায় লক্ষ্যে কিছুটা হলেও সফল দুই পক্ষই। বিশ্বমঞ্চে মিত্রপক্ষ হিসাবেই পরিচিত নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প। আর রবিবারের মঞ্চে বন্ধু মোদীর গালভরা প্রশংসায় মেতে উঠলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর কথায়, বিশ্ব মঞ্চে ভারতকে শক্তিশালী করেছেন আমার বন্ধু নরেন্দ্র মোদী। তাঁর জমানায় ভারতে দারিদ্র দূরীকরণ, বেকারত্ব হ্রাস থেকে শুরু করে মধ্যবিত্তের আয় অনেক বেড়েছে।

এদিনের সভামঞ্চে ট্রাম্প বলেন, দারুন কাজ করেছেন ভারতের প্রধানমন্ত্রী। তাঁর মঞ্চে উপস্থিত হতে পেরে আমি ভীষণ ভাবেই উচ্ছ্বসিত। ভারত-মার্কিন সম্পর্ক আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী এখন। আমরা পুনরায় নির্বাচিত হলে হোয়াইট হাউসে ভারত সত্যিকারের বন্ধু পাবে। এর পাশাপাশি তিনি আরও বলেন, একটা সময়ে ভারতে যে পরিস্থিতি তৈরি হয়েছিল সেখান থেকে ভারত আজ অনেক উপরে অবস্থান করছে। আর এর পিছনে কৃতিত্ব নরেন্দ্র মোদীর। উনি দেশের ৩০ কোটি মানুষকে দরিদ্র সীমার বাইরে তুলে আনতে পেরেছে।’

অবশ্য ২০২০ সালে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পেরও প্রশংসা করতে ছাড়েননি নরেন্দ্র মোদী। সুকৌশলে সেখানকার অনাবাসী ভারতীয়দের ট্রামকে নির্বাচিত করার বার্তা দিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘ট্রাম্পের সঙ্গে যখন আমার প্রথম দেখা হয়, তখন উনি বলেন, হোয়াইট হাউসের সত্যিকারের বন্দু ভারত। আর এখানে ওনার উপস্থিতি সেটাই বুঝিয়ে দিচ্ছে। কয়েক বছরে আমাদের সম্পর্ক অনেক উচ্চতায় পৌঁছেছে। নিজের দেশের জন্য উনি অনেক কাজ করেছেন ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে ওনারই অগ্রাধিকার। ফলে আমার তরফে একটাই কথা বলার, আবকি বার ট্রাম্প সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here