news bengali kolkata

মহানগর ওয়েবডেস্ক: দেশে করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য জারি রয়েছে লকডাউন। বন্ধ সবরকমের গণ পরিবহন। গত ২৫ মার্চ থেকে দেশে সবধরণের যাত্রীবাহী বিমান পরিষেবাও বন্ধ রয়েছে। তবে আগামী জুন মাসের প্রথম সপ্তাহ থেকে ফের একবার অন্তর্দেশীয় বিমান পরিষেবা শুরু হতে পারে। সম্প্রতি ইকোনমিক টাইমসে এমনটাই দাবি করা হয়েছে। যদিও আন্তর্জাতিক বিমান পরিষেবা কবে চালু হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

এই প্রসঙ্গে বিমান মন্ত্রকের এক অধিকর্তা জানান, ‘বিমান পরিষেবা কবে শুরু হবে সেটা নির্ভর করছে দেশে করোনা পরিস্থিতির ওপর। তবে আমাদের আশা জুনের প্রথম সপ্তাহ থেকে অন্তর্দেশীয় বিমান পরিষেবা শুরু করা যাবে। আমরা সব সংস্থাকে বলবো, এর ১০ দিন আগে থেকে বুকিং শুরু করতে।’

লক ডাউনের ফলে প্রচুর মানুষ এখনও দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন। সেক্ষেত্রে ডোমেস্টিক বিমান পরিষেবা শুরু হলে অনেকেই চেষ্টা করবেন বাড়ি ফেরার। সেক্ষেত্রে ১০ দিন আগে থেকে বুকিং শুরু করলে সমস্যা হতে পারে বলে মনে করছেন অনেকে।

যদিও অনেক বিশেষজ্ঞই বলছেন, বুকিং শুরু হওয়ার পর খুব বেশি হলে ৪ বা ৫ দিন খুব চাপের সৃষ্টি হবে। তবে তারপর থেকে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যাবে। ভারতে বুকিং কার্ভ খুবই লেট বলে জানাচ্ছেন তারা। খুব কম ভারতীয়ই ১৪ দিনের বেশি আগে অন্তর্দেশীয় উড়ানের ক্ষেত্রে টিকিট বুক করেন। তবে সকলেই মানছেন করোনা পরবর্তী সময়ে বিমান পরিষেবা বেশ কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বে। কারণ সোশ্যাল ডিস্টানসিংয়ের ক্ষেত্রে জোর সবাইকে দিতে হবে।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ৩৩,০৫০। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭৪। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭১৮ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৬৬ জন। এখনও পর্যন্ত ৮৩২৪ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এক্টিভ কেস এই মুহূর্তে ২৩,৬৫১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here