national news
Highlights

  • একমাত্র মোদী ছাড়া আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছায়া মাড়ানোর অনুমতি নেই কারও
  • আগ্রার বিখ্যাত প্রেমের স্বারক তাজমহলে ট্রাম্প দম্পতীকে ঘরানোর ভার পড়ল যোগীর কাঁধে
  •  ট্রাম্প দম্পতিকে ‘কি অফ আগ্রা’ স্বারক উপহার দেবেন আগ্রার মেয়র

মহানগর ওয়েবডেস্ক: একমাত্র মোদী ছাড়া আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছায়া মাড়ানোর অনুমতি নেই কারও। সোমবার আমহেদাবাদে ট্রাম্পের রোড শোতে গুজরাতের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকার ইচ্ছা প্রকাশ করলেও তা বাতিল করা হয়েছে। অতিথিদের দিল্লির স্কুল পরিদর্শনের সময় সেখানে উপস্থিত থাকার অনুমতি নেই দিল্লির মুখ্যমন্ত্রীর। তবে একমাত্র মুখ্যমন্ত্রী হিসাবে ডোনাল্ড ট্রাম্পের ধার ঘেঁষার অনুমতি পেলেন উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ। আগ্রার বিখ্যাত প্রেমের স্বারক তাজমহলে ট্রাম্প দম্পতীকে ঘরানোর ভার পড়ল যোগীর কাঁধে।

ডোনাল্ড ট্রাম্পের এই সফরকে কেন্দ্র করে আহমেদাবাদ থেকে শুরু করে দিল্লি ও আগ্রায় প্রস্তুতি চলছে জোর কদমে। তাঁর সফরসূচি বলছে, প্রথমে আহমেদাবাদ। সেখান থেকে সস্ত্রীক দিল্লি এবং আগ্রা। উত্তরপ্রদেশের আগ্রাতে তাজমহল পরিদর্শনের কথা রয়েছে তাঁর। এই তাজমহলেই ট্রাম্প ও তাঁর স্ত্রীকে সমস্ত কিছু ঘুরিয়ে ঘুরিয়ে দেখাবেন যোগী আদিত্যনাথ। শুধু তাই নয়, ট্রাম্পের আগ্রা সফরকে কেন্দ্র করে জোরদার প্রস্তুতি শুরু করেছে উত্তরপ্রদেশ সরকার। আগ্রায় ট্রাম্পকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন ৩ হাজার শিল্পী। বানানো হয়েছে ২১ টি পয়েন্ট। যেখানে ১০ কিলোমিটার রাস্তা জুড়ে মার্কিন প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানাবে স্কুল ছাত্ররা। এছাড়াও ট্রাম্প দম্পতিকে ‘কি অফ আগ্রা’ স্বারক উপহার দেবেন আগ্রার মেয়র।

নিরাপত্তার দিক থেকেও কোনও খামতি রাখা হচ্ছে না। আগ্রায় উপস্থিত থাকবেন ১৪ এসপি, ১৮ জন এএসপি, ৫৫ জন এসপি এবং ১২৫ জন পরিদর্শক মোতায়েন করা হয়েছে। ট্রাম্পের সফরের কারণে আগ্রাকে ১০ টি জোনে ভাগ করা হয়েছে এবং এসপি পদমর্যাদার একজন অফিসারকে ইনচার্জ করা হয়েছে। সিএমএফের ১০ টি সংস্থা ছাড়াও ৩০০ জন বেসামরিক, ২০০ প্রহরী, ১২০০ কনস্টেবলকেও মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here