মার্কিন সেনার গুলিতেই ঝাঁঝরা হয়েছিল লাদেন পুত্র, নিশ্চিত করলেন ট্রাম্প

0
kolkata bengali news

মহানগর ওয়েব়ডেস্ক: মৃত্যু হয়েছে ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেনের৷ নিশ্চিত করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প৷ হোয়াইট হাউজ থেকে জারি করা বিবৃতিতে জানালেন ট্রাম্প৷ তিনি বলেন, পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে জঙ্গিদমন অভিযানেই মৃত্যু হয়েছে হামজার৷

অগস্টের শুরুতেই আমেরিকা জানিয়েছিল মৃত্যু হয়েছে৷ তবে তাকে যে গুলি করে ঝাঁঝরা করে দিয়েছে মার্কিন সেনা তা নিশ্চিত করল ট্রাম্প প্রশাসন। শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিবৃতি দিয়ে জানান, আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে সেনার গুলিতে ঝাঁঝরা হয়েছে হামজ়া। কী ভাবে তার মৃত্যু হয়েছিল সেটা নিয়ে এতদিন ধোঁয়াশা একটা থেকেই গিয়েছিল। তবে এদিন তা পুরোপুরি নিশ্চিত করল আমেরিকা।

ওসামা বিন লাদেনের ২০ সন্তানের মধ্যে ১৫তম হামজা বিন লাদেন। ওসামার মৃত্যুর পরবর্তী সময়ে আল কায়দার নেতৃত্বে ছিল এই হামজাই। শেষবার তাকে আল কায়দার তরফে একটি ভাষণে দেখতে পাওয়া যায়। ওই বছরই সৌদি আরব তার নাগরিকত্ব খারিজ করে দিলে সৌদি আরবকেও হুমকীর বার্তা দিয়েছিল নবীন আলকায়দা নেতা হামজা। পাশাপাশি আল কায়দার একাধিক ভিডিও ফুটেজে ওসামা বিন লাদেনের পাশে হামজার উপস্থিতি চোখে পড়েছে। অন্যদিকে আমেরিকায় টুইন টাওয়ার ধ্বংসের পর থেকে লাদেন সহ তাঁর ছেলের উপর নজর রাখা হচ্ছিল। লাদেনকে নিকেশ করার পর আমেরিকার নজরে হামজাই ছিল বলা চলে। এমন কী হামজার হদিশ দিতে পারলে ১০ লক্ষ মার্কিন ডলার পুরস্কারেরও ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here