bengali news
Highlights

  • বলিউডের প্রতি নিজের ভালবাসা জাহির করলেন মার্কিন প্রেসিডেন্ট
  •  ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ মন ছুঁয়ে নিল ট্রাম্পের
  • আয়ুষ্মান খুরানা এবং জীতেন্দ্র কুমারের অভিনয়ের প্রশংসা করেছেন তিনি

 

মহানগর ওয়েবডেস্ক: আগামী সপ্তাহে ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদী-ট্রাম্পের মধ্যে কোন বিষয় নিয়ে আলোচনা হবে তা নিয়েও চলছে জল্পনা। তবে এসবের মাঝে বলিউডের প্রতি নিজের ভালবাসা জাহির করলেন মার্কিন প্রেসিডেন্ট। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ মন ছুঁয়ে নিল ট্রাম্পের। পাশপাশি আয়ুষ্মান খুরানা এবং জীতেন্দ্র কুমারের অভিনয়ের প্রশংসা করেছেন তিনি। তবে ট্রাম্পের মুখে বলিউড ছবির প্রশংসা শুনে রীতিমতো অবাক নেটিজেনরা।

শুক্রবার মুক্তি পেয়েছে আয়ুষ্মান খুরানা এবং জীতেন্দ কুমার অভিনীত ‘শুভ মঙ্গল জাদা সাবধান’। এই ছবিতে উঠে এসেছে সমকামী প্রেমের গল্প। এই সিনেমা নিয়ে ট্যুইট করেছেন সমকামী আন্দোলনের অন্যতম মুখ পিটার টাশেল। তাঁর পোস্টের পরই ডোনাল্ড ট্রাম্প ছবি নিয়ে জানিয়েছেন নিজের কথা। তিনি ট্যুইট করে লেখেন, ‘অসাধারণ।’ এদিকে অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’ নিয়ে মন্তব্য করেছেন তিনি। তবে ট্রাম্পের সেই মন্তব্য খুব একটা সুখকর ছিল না। তিনি বলেছেন, ‘এসব কী হচ্ছেটা কী। আমাদের দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাণিজ্য সংক্রান্ত প্রচুর সমস্যা রয়েছে। তা সত্ত্বেও ওদের ছবিকে সেরার পুরস্কার দেওয়া হল?’

উল্লেখ্য, ৯২ তম অস্কারের মঞ্চে কোরিয়ার জয়জয়কার হয়। এই প্রথম অস্কারের মঞ্চে হলিউডকে টেক্কা দিয়ে কোরিয়ার কোনও ছবি সেরা ছবির পুরস্কার জেতে। ২০২০ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে একাধিক পুরস্কার ছিনিয়ে নিয়েছে বং জো হুন পরিচালিত ‘প্যারাসাইট’। সেরা পরিচালক, সেরা সিনেমা, সেরা বিদেশি সিনেমা ও সেরা মৌলিক চিত্রনাট্যের জন্য অস্কার জয় করেছে এই কোরিয়ান সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here