kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার ভারতীয় সময় রাত দশটা নাগাদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক হয়। আলোচনা ফলপ্রসূ বলে জানা গিয়েছে। যদিও সকলেই উদ্গ্রীব ছিল যে, জম্মু-কাশ্মীর ইস্যু নিয়ে কোনও আলোচনা হয় কিনা। কিন্তু সেইসব কৌতূহল ছাপিয়ে মার্কিন প্রেসিডেন্ট যা বললেন তাতে আলোড়ন সৃষ্টি হয়েছে। কিংবদন্তী মার্কিন গায়ক এলভিস প্রেসলির সঙ্গে নরেন্দ্র মোদীকে তুলনা করলেন ট্রাম্প। তবে অবাক হওয়ার এখনও বাকি আছে। ট্রাম্পের দাবি, নরেন্দ্র মোদীই ভারতবর্ষের জাতির জনক! মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্য নিয়ে এখন হইচই সর্বত্র।

নরেন্দ্র মোদী প্রসঙ্গে ট্রাম্প জানান,

মোদী সত্যি একজন অভিভাবকের মতো গোটা দেশকে ঐক্যবদ্ধ করে রেখেছেন। তিনি হলেন এলভিস প্রেসলির ইন্ডিয়ান ভার্সান। এই ক্ষেত্রে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানে মোদীর বক্তব্যের প্রেক্ষিতেই যে ট্রাম্প এই কথা বলেছেন তাতে কোনও সন্দেহ নেই।

পাশাপাশি, পাকিস্তান এবং জম্মু-কাশ্মীর ইস্যু নিয়েও বক্তব্য রাখেন ট্রাম্প। তিনি বলেন,

আশাকরি মোদী যে বার্তা পাকিস্তানকে দিয়েছেন, তা তারা শুনবে। উনি মহান, সব সমস্যা সমাধানের ক্ষমতা রাখেন। এক্ষেত্রে মধ্যস্থতার প্রসঙ্গে না গিয়ে সরাসরি তিনি দাবি করেন যে, মোদী সব সমস্যার সমাধান করতে পারেন, সন্ত্রাসের বিষয়টিও তিনি সামলাবেন। ভারতবর্ষ এক দারুন প্রধানমন্ত্রী পেয়েছে। তিনি হলেন জাতির জনক।

নরেন্দ্র মোদীকে নিয়ে ডোনাল্ড ট্রাম্পের এই বক্তব্য এখন আন্তর্জাতিক মহলে বহুল চর্চিত।

উল্লেখ্য, সোমবারই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। সেই আলোচনাতেও কাশ্মীর নিয়ে তিনি মধ্যস্থতা করতে রাজি আছেন বলে জানিয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট। তবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে খুব স্পষ্ট ভাবে তাঁর বার্তা জানিয়ে দিয়েছেন, তাও যৌথ সাংবাদিক বৈঠকে স্বীকার করে নেন মার্কিন প্রেসিডেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here