donald trump news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস ইস্যু নিয়ে ফের একবার চীনকে একহাত নিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বজুড়ে ভাইরাস পরিস্থিতির প্রাথমিক পর্যায় থেকেই চীনকে তুলোধোনা করে আসছেন তিনি। এবার ফের একবার বেজিং সরকারকে তোপ দাগলেন ট্রাম্প। এবার তিনি বললেন, চাইলে চিনেই করোনাভাইরাস থামানো যেত। কিন্তু ইচ্ছাকৃত তা করা হয়নি। 

হোয়াইট হাউসে ট্রাম্প বলেন, “যা ঘটেছে সেই কথাও চিরকাল মনে রাখবো আমরা। করোনা ভাইরাসকে চিনেই থামানো যেত। ওদের উচিত ছিল এটাকে থামানো। কিন্তু তারা তা করেনি।” প্রসঙ্গত এর আগেও চীনকে একহাত নিয়ে ট্রাম্প বলেছিলেন, ইচ্ছাকৃতভাবে গোটা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়েছে চিন। তারা চাইলে সেই সংক্রমণ রুখতে পারত কিন্তু সেই চেষ্টা তারা করেনি। হলে গোটা বিশ্বে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে এবং তা মহামারীর আকার ধারণ করেছে। 

চীনকে এক হাত নেওয়ার পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থাকেও তুলোধনা করেছেন ডোনাল্ড ট্রাম্প। বহু আগেই সংস্থার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন তিনি। একই সঙ্গে চীনের পক্ষপাতিত্ব করার অভিযোগ জানানো হয়েছে মার্কিন সরকারের পক্ষ থেকে। করোনা সংক্রমণ ও মৃত্যুর নিরিখে এই মুহূর্তে তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। এখনও পর্যন্ত সে দেশে আক্রান্ত ৪৬ লক্ষ ৩৪ হাজার ৯৮৫ জন মানুষ। এই মারণ রোগ প্রাণ কেড়েছে ১ লক্ষ ৫৫ হাজার ২৮৫ জন মার্কিনির। সব মিলিয়ে ভাইরাসের দাপটে নাজেহাল অবস্থা আমেরিকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here