কাশ্মীরে জেহাদ করো না, পাক জঙ্গিদের কাছে অনুরোধ ইমরানের

0
936
kolkata bengali desk

মহানগর ওয়েবডেস্ক: কাশ্মীরে অশান্তির বীজ বপন করার জন্য সদা তৎপর পাক জঙ্গিরা। আর তাতে প্রাণভরে মদত যুগিয়ে চলেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। তবে এইসব কিছুর মাঝে কিছুটা হলেও ভিন্ন সুর শোনা গেল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের গলায়। বুধবার সাংবাদিক বৈঠক করে তিনি পাকিস্তানীদের নিষেধ করলেন কাশ্মীরে জিহাদ না করার জন্য। তার কথায় ভারতে ঢুকে কাশ্মীরীদের জন্য যুদ্ধ করলে তাতে লাভের তুলনায় কাশ্মীরীদের ক্ষতি বেশি হবে।

বুধবার পাকিস্তান ও আফগানিস্থান সীমান্তে তোখরাম টার্মিনাল উদ্বোধন করতে এসেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘কাশ্মীরীদের জন্য ভারতে লড়াই করতে গেলে তুমি কাশ্মীরীদেরই বেশি ক্ষতি করবে, কারণ ভারত এখন ছুঁতো খুজছে জম্মু কাশ্মীরে সেনা অভিযান চালানোর জন্য। এই মুহূর্তে গোটা বিশ্বের নজর রয়েছে কাশ্মীরের উপর সেই নজর ঘুরিয়ে দেওয়ার জন্য ভারত ফলস ফ্ল্যাগ অপারেশনও চালাতে পারে বলে আশঙ্কা ইমরানের।’ তবে এদিনের এই সাংবাদিক বৈঠকে ঘুরিয়ে ইমরান এটা স্বীকার করে নিলেন যে জম্মু কাশ্মীরের মাটিতে ঢুকে কাশ্মীরকে অশান্ত করতে সদা তৎপর পাকিস্তান।

উল্লেখ্য, গত বুধবারই সেনার তরফে এক ভিডিও প্রকাশ হয়েছে সেখানে দেখা গিয়েছে পাক সেনার মদতে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে পাক জঙ্গিরা। যদিও ভারতের পাল্টা হামলায় ব্যর্থ হয় সে চেষ্টা। এদিকে সম্প্রতি রাষ্ট্রপুঞ্জে বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে ইমরান খানের তার আগে কিছুটা হলেও নিজের মুখ রক্ষায় মানবিক সাজলেন পাক প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here