kolkata bengali news

ডেস্ক: ‘নিজেকে অজেয় ভাবার কোনও কারণ নেই। অটল বিহারী বাজপেয়ীকেও সেবার অজেয় ভাবা হয়েছিল কিন্তু ক্ষমতায় এসেছিল কংগ্রেস।’ ২০০৪ সালের কথা মনে করিয়ে এভাবেই বিজেপি এবং নরেন্দ্র মোদীকে হুঁশিয়ারি দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। উত্তরপ্রদেশে রায়বরেলিতে আজ মনোনয়ন জমা দেন সোনিয়া। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এ কথাই বলেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি অজেয়? সোনিয়া গান্ধীকে এই প্রশ্নই করেন সাংবাদিকরা। উত্তরে তিনি বলেন, একেবারেই নয়।

মোদীকে অপ্রতিরোধ্য ভাবার কোনও কারণই নেই। ২০০৪ যেন ভুল না যান তিনি, এই বলে হুঁশিয়ারিও দেন সোনিয়া। আরও বলেন, ২০০৪ সালে অটল বিহারী বাজপেয়ীকেও সকলে অজেয় বলেই ভেবেছিল। তা সত্ত্বেও লোকসভায় জিতেছিল কংগ্রেস।

মায়ের কথার প্রসঙ্গ টেনেই পাশে দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেন,

এ দেশে এমন বহু বহু নেতা-মন্ত্রী ছিলেন যাঁরা নিজেদের অপ্রতিরোধ্য বা অজেয় বলে মনে করতেন। তারা নিজেদের দেশের মানুষের থেকেও বড় ভাবতেন। কিন্তু তাদের মনে রাখতে হবে, দেশের জনগণ সকলের থেকে বড়, তাদের ওপর কেউ নেই। দেশের মানুষ যা সিদ্ধান্ত নেবেন তাই হবে।

উল্লেখ্য, ১৯৯৬, ১৯৯৮, ১৯৯৯ সালে অপ্রতিরোধ্য ভাবেই জিতেছিল অটল বিহারীর বিজেপি সরকার। পরবর্তী সময়ে ‘ইন্ডিয়া সাইনিং’ স্লোগান তুলে প্রচার চালিয়েছিল তারা। কিন্তু ২০০৪ লোকসভায় জয়ী হয়ে কংগ্রেস। এই কথাই আজ মনে করান সোনিয়া এবং রাহুল গান্ধী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here