news

মহানগর ওয়েবডেস্ক: ভয়াবহরূপে বিশ্বজুড়ে দাপট দেখাতে শুরু করেছে মারণ করোনা ভাইরাস। বাদ নেই ভারত। ক্রমাগতভাবে এখানে বেড়ে চলেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এই ‘অসময়’-এর মাঝেই আগামীকাল ১ এপ্রিল। প্রতিবছরই দিনটিকে মজার দিন হিসেবে বেছে নেয় দেশবাসী। চলে মিথ্যা ও গুজব দিয়ে বোকা বানানোর খেলা। কিন্তু দেশের এমন দুর্দিনে মিথ্যা ও গুজবের খেলা ভয়াবহ রূপে দেখা দিতে পারে। তা অনুমান করেই আগেভাগে রাজ্য তথা দেশবাসীকে সতর্ক করলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

সারাদেশের মধ্যে করোনার জেরে ভয়াবহ পরিস্থিতি এখন মহারাষ্ট্রে। হু হু করে এখানে বেড়ে চলেছে মারণ রোগে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এরই মাঝে আসন্ন ১ এপ্রিলকে নিয়ে চিন্তিত মহারাষ্ট্র সরকার। কোনো গুজব ও মিথ্যা ভয়ঙ্কর পরিস্থিতি যাতে তৈরি করতে না পারে তার জন্য এই খেলা থেকে রাজ্যবাসীকে বিরত থাকার অনুরোধ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আগামীকাল ১ এপ্রিল। বোকা বানানোর একটি দিন। বর্তমান পরিস্থিতি বিচার করে আপনাদের কাছে আমার অনুরোধ এই দিনে কোনও রকম গুজব বা মিথ্যা খবর ছড়াবেন না। আর যদি তা হয় তবে সেই ব্যক্তির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হব আমরা।’ শুধু তাই নয় দেশের সার্বিক পরিস্থিতি বিচার করে মহারাষ্ট্রে বসবাসকারী ভিন রাজ্যের শ্রমিকদের কাছে তিনি অনুরোধ করেন, ‘বর্তমান পরিস্থিতিতে আপনারা কেউ বাড়ি ফিরে যাওয়ার চেষ্টা করবেন না। সরকার আপনাদের থাকারও খাওয়ার সমস্ত রকম ব্যবস্থা করেছে। রাজ্য ছেড়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই এখন। আপনাদের কোনও সমস্যা হবে না এখানে।’

প্রসঙ্গত, করোনার জেরে মৃত্যুর সংখ্যায় এখনও পর্যন্ত সর্বাগ্রে মহারাষ্ট্র। শেষ পাওয়া খবরে এই রাজ্যে মৃত্যু হয়েছে আর জনে আক্রান্তের সংখ্যা ১৯৮ জন। পরিস্থিতি যে গুরুতর তা আচঁ করে একাধিক জায়গায় কার্ফু জারি করেছে উদ্ধব সরকার। পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমশিম খেতে হচ্ছে সরকারকে। এমন একটা সময়ে ছোট্ট একটি গুজব মারাত্মক রূপ ধারণ করতে পারে। তাই আগেভাগে রাজ্যবাসীকে সতর্ক করল মহারাষ্ট্র সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here