মহানগর ওয়েবডেস্ক: করোনা সংক্রমণ ছড়ানোর পর এই প্রথম জেলাসফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জলপাইগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক করেন রাজ্যের পুলিশ প্রধান। বৈঠকের মাধ্যমে উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নেওয়ার পাশাপাশি আগামী মাসে পুজোর আগে কী ধরনের প্রস্তুতি নিতে হবে, সেই নিয়েও কথা বলেন তিনি।

সারাটা বছরের একটা বড় অংশ বিষাদে কাটালেও সবাইকে আনন্দ দিতে আর মাসখানেকের মধ্যে আসছেন মা দুর্গা। বাঙালি এই প্রাণের উৎসবে একটি আনন্দ করবে এটাই স্বাভাবিক। তবে সেই আনন্দ লাগামছাড়া হলে পুনরায় সংক্রমণ খুব বেশি করে ছড়ানোর আশঙ্কা রয়েছে। সেই কারণে এদিনের বৈঠক থেকে মমতা পইপই করে সাবধান করে দেন, পুজোর আনন্দের মধ্যে যেন কেউ করোনাকে উপেক্ষা না করেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘পুজো আসছে বলে করোনাকে অবহেলা করা যাবে না।’ পুজোর সময় করোনা নিয়ে বিশেষভাবে সতর্ক থাকতে হবে। যে কোনও ধরনের অসতর্কতা বিপদ ডেকে আনতে পারে বলে তিনি মনে করিয়ে দেন।

মুখ্যমন্ত্রীর এদিনের বৈঠকের বেশিরভাগ অংশটাই ছিল প্রত্যাশিতভাবেই করোনা নিয়ে। তাঁকে বলতে শোনা যায়, ‘কোভিড যোদ্ধাদের জন্য আমি গর্বিত। তাঁদের জন্যই উত্তরবঙ্গে কোভিড নিয়ন্ত্রণে আছে। করোনা টেস্টের রিপোর্ট যাতে দ্রুত আসে তার ব্যবস্থা করতে হবে। মাইল্ড সিম্পটম্ থাকলে ঘরে থাকুন। হাসপাতালে বেড আটকে রাখবেন না। স্বাস্থ্যকর্মী ও আশাকর্মীদের কাজের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এইসব কোভিড যোদ্ধাদের জন্যই উত্তরবঙ্গের পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here