Untitled-1-23

মহানগর ওয়েবডেস্ক: ঝড় তো নয়, যেন মোদী সুনামি। আর সেই ঢেউ-য়ে খড়কুটোর মতো উড়ে গিয়েছে বিরোধীরা। দক্ষিণের দৃশ্যটাও কার্যত স্পষ্ট হচ্ছে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে। একদিকে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডুও ধরাশায়ী হওয়ার পথে। লোকসভা নির্বাচনের পাশাপাশি বিধানসভাতেও চন্দ্রবাবুকে জোর ধাক্কা দিয়েছেন ওয়াইএসআর কংগ্রেসের জগনমোহন রেড্ডি। অন্ধ্রপ্রদেশের ২৫টি আসনের মধ্যে ২৪টি আসনেই এগিয়ে জগনমোহনের দল।

অন্যদিকে কর্নাটকে কংগ্রেস জেডিএস জোটকেও কোণঠাসা করে দিয়েছে বিজেপি। বিগত কয়েক মাস ধরে দুই জোট সঙ্গিদের মধ্যে চলা চাপানউতোরের জেরে বিজেপি এখানেও ক্লিন সুইপ করছে বলে দেখতে পাওয়া যাচ্ছে। কর্নাটকের ২৮টি আসনের মধ্যে ২৪টি আসনেই এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস মাত্র দুটি, জেডিএস একটি, ও নির্দল প্রার্থী আরেকটি আসনে এগিয়ে ফলে হাওয়া যে স্পষ্ট গেরুয়া শিবিরের দিকেই বইছে তা নিয়ে আর কোনও সন্দেহ থাকছে না।

তবে গতবারের চেয়ে এবার কংগ্রেসের আসন বাড়ার সম্ভাবনা দেখা গেলেও সেই সংখ্যা নিতান্তই কম। শেষ পাওয়া খবরে ৯১টি আসনে এগিয়ে রয়েছে ইউপিএ জোট। তবে চতুর্দিকের মধ্যে কেবল তামিলনাড়ু এবং কেরল থেকে সুখবর পাচ্ছে কংগ্রেস। কংগ্রেস জোটসঙ্গি ডিএমকের সঙ্গে তামিলনাড়ুর ৩৮টি আসনের মধ্যে ৩৭টি আসনে রয়েছে তারা। কেরলেও বেশ বড়সড় আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। এই রাজ্য থেকেই দেশের একমাত্র আসনটিতে এগিয়ে রয়েছে বামফ্রন্ট। ১৮টি আসনে এগিয়ে থাকছে কংগ্রেস। ফলে দক্ষিণে কংগ্রেসের মুখে হাসি ফুটলেও গোটা দেশের ফলাফলে হতাশই হতে হচ্ছে কংগ্রেস শিবিরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here