কাতারকে রুখে দিয়ে সমালোচকদের একহাত নিলেন ভারতীয় কোচ স্টিমাচ

0
50
kolkata bengali news
ছবি- AIFF

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার দোহায় গিয়ে দুর্দান্ত ফুটবল খেলে এশিয়া চ্যাম্পিয়ন কাতারকে রুখে দিয়েছে ভারতীয় দল। শক্তিশালী কাতারের বিরুদ্ধে সুনীল ছেত্রী ও আশিক কুরুনিয়ানকে ছাড়াই খেলতে হয়েছিল ভারতকে। ফলে রক্ষণাত্মক ফুটবল খেলে কাতারের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে ভারতীয় দল। আর তারপরেই সমালোচকদের একহাত নেন ভারতীয় কোচ ইগর স্টিমাচ।

ম্যাচের পর তিনি বলেন,

‘আমার দলের ফিটনেস নিয়ে অনেকে অনেক কথাই বলছিলেন। কাতার এশিয়ার অন্যতম সেরা দল। তাদের বিরুদ্ধেই শেষ মিনিট পর্যন্ত লড়াই চালিয়েছে আমাদের ছেলেরা। গোটা ম্যাচ একই ভাবে ডিফেন্ড করার জন্য কিন্তু যথেষ্ট ফিটনেস দরকার। একজন কোচ হিসেবে এশিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এক পয়েন্ট পেয়ে আমি খুশি। এর কৃতিত্ব অবশ্যই দলের খেলোয়াড়দের এবং তাঁদের জন্য আমি গর্বিত। মোটের উপর দর্শকরা একটা ভাল ম্যাচ দেখতে পেয়েছেন।’

ম্যাচে অবশ্য নিরঙ্কুশ আধিপত্য বজায় ছিল কাতারের। সেই প্রসঙ্গে ইগর জানান, ‘অবশ্যই কাতার আমাদের থেকে অনেক বেশি সুযোগ পেয়েছে। তবে আমরাও কিছু কিছু সুযোগ পেয়েছিলাম। এতে আমাদের অভিজ্ঞতা আরও বাড়বে। আর অভিজ্ঞতা বাড়লে ওই একটা, দুটো সুযোগ থেকেও গোল পেতে পারব।’

ভারতের আগামী ম্যাচ অক্টোবরের ১৫ তারিখ, বাংলাদেশের বিরুদ্ধে। ওই ম্যাচটি কলকাতার যুবভারতীতে খেলবে ভারতীয় দল। ওই দিন সমর্থকদের স্টেডিয়াম ভরানোর জন্য আহ্বান জানান ভারতীয় কোচ।

‘কাতারে আমরা যেরকম পারফর্ম করেছি, তাতে আশা করি আগামী ম্যাচে সমর্থকরা মাঠে আসার জন্য আরও উৎসাহ পাবেন। আমি শুনেছি কলকাতায় ফুটবলের উন্মাদনা খুব বেশি। আমি ওইদিন কানায় কানায় পরিপূর্ণ যুবভারতী দেখতে চাই। সমর্থকরাই আমাদের দলের দ্বাদশ ব্যক্তি। আশা করি তিন পয়েন্ট পেতে সমর্থকরা আমাদের সাহায্য করবেন’, বলেন ইগর স্টিমাচ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here