Home Featured ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো দুবাইয়ের জেবেল আলি জাহাজ বন্দর, দেখুন ভিডিও

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো দুবাইয়ের জেবেল আলি জাহাজ বন্দর, দেখুন ভিডিও

0
ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো দুবাইয়ের জেবেল আলি জাহাজ বন্দর, দেখুন ভিডিও
Parul

মহানগর ডেস্ক: গতকাল রাতে হঠাৎ ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো আরব আমিরশাহী স্থিত দুবাইয়ের ব্যস্ততম জেবেল আলি বন্দর।প্রত্যক্ষদর্শী দের বয়ান অনুযায়ী বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আসে পাশের প্রায় ২৫ কিলোমিটার দূরত্বের মধ্যে সমস্ত ইমারত কেঁপে ওঠে। দমকল কর্মীরা দীর্ঘক্ষনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।তবে ঘটনায় হতাহতের এখনো কোনো খবর পাওয়া যায়নি।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই বন্দরে নোঙর করে রাখা একটি ১৩০ পর্যন্ত কন্টেনারবাহি জাহাজে হঠাৎই আগুন লেগে যায়।আর সেই কন্টেনার জাহাজে অধিক মাত্রায় জ্বলনশীল পদার্থ মজুদ থাকায় অল্প সময়ের মধ্যেই সেই আগুন ছড়িয়ে পড়ে ও বিরাট বড় বিস্ফোরণে কেঁপে ওঠে বন্দরটি।বন্দরের পার্শবর্তী বাসিন্দারা তাদের বহুতল থেকে ভিডিও রেকর্ডও করেন। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিশ্বের মানবনির্মিত বন্দর গুলির মধ্যে গভীরতম বন্দর হলো এই জেবেল আলি বন্দর। পাশাপাশি এই বন্দর আমিরশাহীর অন্যতম ব্যস্ত বন্দরের মধ্যে একটি। সারা বিশ্বের ব্যবসায়িক জাহাজগুলির রুটের অন্যতম বন্দরের মধ্যে এটি পড়ে। তাই এই বন্দরটি আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষেত্রেও খুবই গুরুত্বপূর্ণ। শুধু তাই নয় আমেরিকান নৌ সেনার যুদ্ধ জাহাজগুলির জন্য আমেরিকার বাইরের অন্যতম গুরুত্বপূর্ণ বন্দর হলো এটি।প্রাথমিকভাবে কন্টেনার জাহাজটিতে অধিক জ্বলনশীল পদার্থ থাকার জন্য বিস্ফোরণ হয়েছে বলে মনে হলেও এর পেছনে অন্যান্য কারণ থাকতে পারে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here