news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনা আক্রান্ত যাত্রী নিয়ে যাওয়ার অভিযোগে এয়ার ইন্ডিয়াকে সাসপেন্ড করল দুবাই সিভিল এভিয়েশন অথরিটি। এয়ার ইন্ডিয়াকে ২ অক্টোবর পর্যন্ত সাসপেন্ড করা হয়েছে। শেষ দুই সপ্তাহে দুজন করোনা আক্রান্তকে নিয়ে দুবাই গিয়েছে এয়ার ইন্ডিয়া। সেই কারণেই ভারতীয় সংস্থাকে সাসপেন্ড করেছে দুবাই।

আরব আমিরশাহি প্রশাসনের নিয়মানুযায়ী, ভারত থেকে কোনও যাত্রী সেদেশে গেলে, তাঁকে আরটিপিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করাতে হবে যাত্রার ৯৬ ঘণ্টা আগে। রিপোর্ট নেগেটিভ হলে তবেই সেই সার্টিফিকেট নিয়ে সেদেশে যাওয়া যাবে।

কিন্তু গত ৪ সেপ্টেম্বর জয়পুর থেকে দুবাইয়ে যান এক ভারতীয়। ২ সেপ্টেম্বর করা করোনা টেস্ট অনুযায়ী তিনি ভাইরাসে আক্রান্ত। তা সত্ত্বেও তাঁকে এয়ার ইন্ডিয়া অন্য যাত্রীদের সঙ্গে বিমানে করে দুবাই নিয়ে যায়। এর আগেও একই কাজ হয়েছিল। সেই কারণেই ২ অক্টোবর পর্যন্ত এয়ার ইন্ডিয়াকে সাসপেন্ড করে দুবাই।

যদিও কেন দুজন করোনা আক্রান্তকে অন্য যাত্রীদের সঙ্গে একই বিমানে অন্য দেশে নিয়ে যাওয়া হল, তারা কীভাবে সকলের নজর এড়িয়ে করোনা পজিটিভ সার্টিফিকেট নিয়ে বিমানে উঠলেন, সে নিয়ে এয়ার ইন্ডিয়া কোনও মুখ খোলেনি। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই সময়ে তারা দুবাইয়ের বদলে শারজাতে বিমান পরিষেবা দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here