news national

মহানগর ওয়েবডেস্ক: করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়িয়েছে টাটা গোষ্ঠী। ৫০০ কোটি আর্থিক অনুদান দিয়ে এই মারণ রোগের সঙ্গে লড়তে কেন্দ্রের পাশে রতন টাটার গোষ্ঠী। এবার একটু অন্য পথে হেঁটে কেন্দ্রের ডাকে সাড়া দিয়ে এগিয়ে এল আইটিসি ।

করোনার সংক্রমণ আটকাতে দেশজুড়ে লাগু হয়েছে ২১ দিনের লকডাউন। সেই জন্য যাতে দু:স্থদের নিত্য প্রয়োজনীয় জিনিসের অভাব না হয় তাই সেই ১৫০ কোটি টাকার ত্রাণ তহবিল গড়েছে এই শিল্প সংস্থা।

গত মঙ্গলবার গভীর রাত ১২ টা থেকে দেশজুড়ে লাগু হয়েছে ২১ দিনের লক ডাউন। চলবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত। শোনা যাচ্ছে এই সময়সীমা বাড়তে পারে আরও। লকডাউনের জেরে বন্ধ হয়েছে বহু কারখানা‌। অভাব দেখা দিয়েছে একাধিক পরিবারে। সংসারের ভাঁড়ারে পড়েছে টান, দেখা দিচ্ছে অর্থাভাব। বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের অভাবও ঘটছে। এই সমস্যার দূরীকরণে সাহায্যে করবে আইটিসি সংস্থা। তৈরি হচ্ছে ১৫০ কোটির ফান্ড।

গতকালই করোনা মোকাবিলায় শিল্প সংস্থা আইটিসি কোভিড কন্টিনজেন্সি ফান্ড নামে একটি তহবিল গঠনের কথা ঘোষণা করেছে। এই তহবিলের মাধ্যমে শুধুমাত্র করোনা মোকাবিলাতেই নয়, সমাজের দিন আনা দিন খাওয়া মানুষের পাশেও দাঁড়াবে শিল্প সংস্থা। মারণ রোগের প্রকোপের হাত থেকে বাঁচাতে কেন্দ্রীয় সরকারের আহ্বানে এগিয়ে এসেছে দেশের একাধিক শিল্পপতি। যার মধ্যে উল্লেখযোগ্য পদক্ষেপ নিল আইটিসি। এখন এটাই দেখার লকডাউনের সময় মানুষদের পাশে দাঁড়াতে কতটা সক্ষম হয় এই শিল্প সংস্থা।

দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গিয়েছে। মারণ-ভাইরাসের থাবায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here