news sports

মহানগর ওয়েবডেস্ক: আগামী বছর অলিম্পিক। সেই অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন তারকা অ্যাথলিট দ্যুতি চাঁদ। কিন্তু তার জন্য যে ধরণের অনুশীলন দরকার, সেটি করার খরচও বেশ। এই সেই খরচ তুলতেই এবার নিজের বিএমডব্লিউ গাড়ি বেচে দিতে চান দ্যুতি। ২০১৮ সালেই এই বিএমডব্লিউ গাড়িটি কিনেছিলেন তিনি।

এই প্রসঙ্গে দ্যুতি জানান, ‘করোনার কারণে সব ধরণের প্রতিযোগিতা বন্ধ। অলিম্পিকের স্পনসররাও আপাতত নেই। সঞ্চয় যা ছিল সব শেষ, আয় কিছুই হয়নি। আগামী কিছুদিনের মধ্যে নতুন স্পনসর পাওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই বাধ্য হয়েই গাড়িটি বিক্রি করে দিতে হচ্ছে।’

দ্যুতি কিন্তু নিজের অনুশীলনের জন্য অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার থেকে কোনও সহায়তা পান না। কারণ তিনি নিজের মতো করে ট্রেনিং করেন, এএফআইয়ের মতো করে না। তিনি তাঁর ব্যক্তিগত স্পনসরের টাকাতেই অনুশীলন করেন। কিন্তু যেহেতু অলিম্পিক প্রায় এক বছর পিছিয়ে গিয়েছে, সেই কারণে এই মুহূর্তে কোনও স্পনসরের থেকেই টাকা পাচ্ছেন না এশিয়ান গেমসে রুপো জয়ী দ্যুতি।

এই মুহূর্তে দ্যুতি কাছে শুধু একটাই স্পনসর, পুমা। তাও ডিসেম্বরে শেষ হয়ে যাচ্ছে চুক্তি। নিজের অর্জন থেকে এই বিএমডব্লিউ গাড়িটি প্রথম কিনেছিলেন তিনি। ‘মন খারাপ আমার মোটেও নয়। আবার প্রতিযোগিতায় নামব, অর্থ উপার্জন করে নতুন গাড়ি কিনব। এই মুহূর্তে আমার কাছে অলিম্পিক সবচেয়ে গুরুত্বপূর্ণ আর সেটার জন্য দরকার পর্যাপ্ত অনুশীলন’, জানান দ্যুতি চাঁদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here