kolkata news

Highlights

  • দিলীপ ঘোষের গুলি করা মন্তব্যের জেরে সিঙ্গুর থানায় অভিযোগ
  • সিপিএমের যুব সংগঠনের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ জমা দেওয়া হল
  • অভিযোগপত্রটি FIR হিসাবে গ্ৰহণ করার আর্জি


নিজস্ব প্রতিনিধি, হুগলি:
দিলীপ ঘোষের গুলি করা মন্তব্যের পর রাজ‍্য রাজনীতিতে তোলপাড় চলছে কয়েকদিন ধরেই। শাসক দল দিলীপের বিরুদ্ধে ইতিমধ‍্যেই একাধিক থানায় অভিযোগ জানিয়েছে। এবার দিলীপ ঘোষের গুলি করা মন্তব্যের জেরে সিপিএমের যুব সংগঠনের পক্ষ থেকে সিঙ্গুর থানায় একটি লিখিত অভিযোগ জমা দেওয়া হল। ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের সিঙ্গুর উত্তর লোকাল কমিটির সম্পাদক সুমন মালের স্বাক্ষরিত লিখিত অভিযোগপত্রটি সিঙ্গুর থানায় জমা দেওয়া হয় ১৬ জানুয়ারি রাতে।

অভিযোগপত্রে লেখা আছে, ‘বিজেপির রাজ‍্য সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ প্রকাশ‍্যে NRC ও CAA-এর বিরুদ্ধে প্রতিবাদকারীদের গুলি করে খতম করার হুমকি দিয়েছেন। তাঁর এই মন্তব্য সরাসরি গুন্ডামি, হিংসার, বিভাজনের রজনীতিতে উস্কানি দেওয়ার শামিল। তাই আমরা অবিলম্বে তাঁর বিরুদ্ধে ব‍্যবস্থা নিতে অনুরোধ করছি। আমাদের এই অভিযোগপত্রটি FIR হিসাবে গ্ৰহণ করুন।’

DYFI-এর জেলা কমিটির সদস‍্য অমৃতেন্দু দাস বলেন, দিলীপ ঘোষের কথার রূপান্তর ঘটেছে বিশ্বভারতীতে। এখানে দিদি-মোদি সমঝোতা চলছে। আমরা অভিযোগ করলে তা নেওয়া হয় না। আবার নিলে ও তা FIR-এ রূপান্তরিত করা হবে না। একজন সাংসদ কী করে বলতে পারেন গুলি করে মারা হবে। যদি আইনশৃঙ্খলা থাকে, তবে তাঁকে অবিলম্বে গ্ৰেফতার করা হোক।

অন‍্যদিকে, বিজেপি নেতৃত্ব এই অভিযোগকে কটাক্ষ করেছে। তাদের বক্তব্য, যারা দেশবিরোধী কাজ করছে, তাদের থেকে আমাদের রাজনীতি শেখার কিছু নেই। বিজেপি’র হুগলি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক মধুসূদন দাস বলেন, ‘আমাদের রাজ‍্য সভাপতি যা বলেছেন সেটা হল, গণতান্ত্রিক পদ্ধতিতে নিয়ম মেনে যারা আন্দোলন করবে, তাদের বিরোধিতা করার কিছু নেই। কিন্তু আন্দোলনের নামে যারা সন্ত্রাস করে দেশের সম্পত্তি নষ্ট করছে, দেশে উন্মাদনা তৈরি করছে, যারা দেশে থেকে দেশবিরোধী কার্যকালাপে যুক্ত তাদের উদ্দেশে এই কথা বলেছেন দিলীপবাবু।’ সেই সঙ্গে বামপন্থীদের উদেশে তির্যক মন্তব্য করে তিনি আরও বলেন, ‘বামপন্থীদের অবস্থা এখন এক টাকার কয়েনের মতো। দিতে চাইলেও লোক নিতে চায় না। কোনও কিছু নেই, তাই এসব করে দৃষ্টি আকর্ষণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here