news bengali

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। দেশে ফিরছেন শহরে আটকে থাকা ইস্টবেঙ্গল-মোহনবাগানের বিদেশি ফুটবলাররা।

গত ১৪ মার্চ আই-লিগের শেষ ম্যাচ হয়েছে। তারপর প্রায় কেটে গিয়েছে দেড় মাস। বেশ কিছু ম্যাচ বাকি থাকতেই পরিত্যক্ত হয় লিগ এবং মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ফেডারেশন। কিন্তু জরুরী পরিস্থিতি জন্য আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে বিধিনিষেধ রয়েছে। যার জেরে বাড়ি ফিরতে পারেননি আই লিগের বিভিন্ন ক্লাবের বিদেশি ফুটবলার, কোচ ও সাপোর্ট স্টাফরা। এবার তাঁরা ফেরার দিশা পেলেন। ভারতে আটকে থাকা বিদেশিদের দেশে ফেরাতে উদ্যোগী হয়েছে সংশ্লিষ্ট দেশের দূতাবাসগুলো।
আগামী ৫ মে রাত ৩টের সময় নয়াদিল্লি থেকে ছাড়বে লুৎফানসার একটি বিশেষ চার্টার্ড বিমান। সেই বিমানেই আমস্টারডাম অবধি পৌঁছে দেবে ইস্ট-মোহনের কোচ ও বিদেশি ফুটবলারদের।সেখান থেকেই যে যাঁর গন্তব্যে।

আন্তর্দেশীয় বিমান ব্যবস্থা এখনও চালু না হওয়ায় কিবু ভিকুনা ও মারিও রিভেরাদের বিমানের বদলে সড়ক পথেই যেতে হচ্ছে দিল্লিতে। হ্যাঁ শুনতে অবাক লাগলেও আর কোনও রাস্তা খোলা নেই কোচ-প্লেয়ারদের জন্য। কারণ ট্রেন পরিষেবাও চালু নেই।
শনিবার গভীর রাতে একসঙ্গে ইস্ট-মোহন বাসে চেপে রাজধানীর উদ্দেশে রওনা দেবে। জানা যাচ্ছে মোহনবাগানের দুই কর্তা সচিব সৃঞ্জয় বোস ও অর্থ সচিব দেবাশিস দত্তই অনেক কাঠখড় পুড়িয়ে এই বিশেষ বাসের ব্যবস্থা করেছেন।

বেইতিয়া, কোলাডোরা একসঙ্গে বসে পাড়ি দেবেন দেড় হাজার কিলোমিটার। জানা যাচ্ছে প্রথমে কলকাতা থেকে আসানসোল হয়ে ১৩-১৪ ঘণ্টার বাস সফরে দুই প্রধানের বিদেশিরা পৌঁছে যাবেন বেনারস। সেখানেই হল্ট ও সেখানেই এক হোটেলে রাত কাটাবেন তাঁরা। পরদিন ফের যযাত্রা শুরু। বেনারস থেকে লখনউ ও কানপুর হয়ে দিল্লি পৌঁছতে সময় লাগবে আরো ৮-১০ ঘণ্টা।
ইউরোপিয়ানদের দেশে ফিরলেও, এখনই কলকাতা থেকে লাতিন আমেরিকায় ফেরার কোনও ব্যবস্থা নেই। ফলে শহরেই থাকছেন কোস্তারিকান বিশ্বকাপার জনি আকোস্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here