মহানগর ওয়েবডেস্ক: করোনা যুদ্ধে এবার এক জোট হয়ে লড়বে ইস্টবেঙ্গল-মোহনবাগান। ভারতীয় ফুটবলের দুই ঐতিহ্যবাহী ক্লাব অতিমারীর বিরুদ্ধে সচেতনতার পাঠ দেবে মিলিত ভাবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু), রাষ্ট্রসংঘ ও ফিফা একত্রে বিশ্বজুড়ে অভিযানে চালাচ্ছে কোভিড-১৯-এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার। রাষ্ট্রসংঘের আন্তর্জাতিক ক্রীড়া ও উন্নয়ন দিবসে #BeActive প্রচারটির উদ্বোধন হয়েছিল। বিশ্বকে সম্মিলিত করার বার্তা দেওয়ার পাশাপাশি মানুষকে গৃহবন্দি থাকারও পরামর্শ দেওয়া হচ্ছে। #HealthyAtHome কর্মসূচি থাকছে প্রতিদিনের জন্য।

ফিফার এই প্রচারে যোগ দিয়েছে বিশ্বের তাবড় ক্লাবগুলি। রয়েছে স্পেনের রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। লন্ডনের লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রয়েছে ক্লাব আমেরিকা, সিডি গুয়াদালাজারা, বেজিং গুয়ান ঘোষণায় এফসি, সাংহাই শেনহুয়া এফসি, মেলবোর্ন সিটি এফসি, সিডনি এফসি, অকল্যান্ড সিটি এফসি, টিম ওয়েলিংটন এফসি, সিএ রিভার প্লেট, অলিম্পিক ডি মার্সেই, টিপি মাজেম্বে, সিআর ফ্লেমেঙ্গো এবং এসই পালমিরাসও।

সমস্ত সুস্থ ও প্রাপ্তবয়স্কদের দিনে কমপক্ষে ৩০ মিনিটের শরীরচর্চার পরামর্শ দিচ্ছে হু। তারা এও বলছে বাচ্চারা প্রতিদিন কমপক্ষে ৬০ মিনিট বাচ্চাদের শরীরচর্চা করার পরামর্শ দিয়েছে।

#BeActive এবং #HealthyAtHome প্রচারে নাচ, ভিডিও গেমস, দড়ি জাম্পিং এবং ঘরে সুস্থ থাকার মতো বাকি যে কোনও বিনোদন এবং কার্যকলাপকে উৎসাহ দিচ্ছে হু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here