football news
ছবি- এআইএফএফ

Highlights

  •  ডুরান্ড কাপের সেমিফাইনালে ইস্টবেঙ্গলের দুরন্ত দৌড় থামিয়ে দিয়েছিল কেরলের গোকুলাম
  • সেই দলের বিরুদ্ধেই আজ আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে চলেছে আলেহান্দ্রো বাহিনী
  • চার্চিল ম্যাচ হেরে চাপে থাকা ইস্টবেঙ্গলের কাছে তাই আজ জয়টা খুবই দরকার

 

মহানগর ওয়েবডেস্ক: ডুরান্ড কাপের সেমিফাইনালে ইস্টবেঙ্গলের দুরন্ত দৌড় থামিয়ে দিয়েছিল কেরলের গোকুলাম। টাইব্রেকারে হেরে ছিটকে গিয়েছিল লাল হলুদ। সেই দলের বিরুদ্ধেই আজ আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে চলেছে আলেহান্দ্রো বাহিনী। গত চার্চিল ম্যাচ হেরে চাপে থাকা ইস্টবেঙ্গলের কাছে তাই আজ জয়টা খুবই দরকার।

এর পাশাপাশি আজ ইস্টবেঙ্গল শিবির জয় চায় আরও একটি বিশেষ কারণেও। দুরারোগ্য রোগে আক্রান্ত ইস্টবেঙ্গলের ডিফেন্সের মূল স্তম্ভ বোরহার ছেলে। সম্প্রতি তার অপারেশনও হয়েছে। বেশ জটিল সেই অপারেশন। তার সুস্থ কামনায় এক যোগে প্রার্থনা করেছে ইস্ট-মোহন-এটিকে। কোয়েস ইস্টবেঙ্গলের তরফ থেকেও আজ খেলার তিন মিনিটে (বোরহার জার্সি নম্বর) সকল দর্শককে পাক্কা এক মিনিট ধরে হাততালি দেওয়ার অনুরোধ করা হয়েছে। জুনিয়র বোরহার জন্যই আজ তিন পয়েন্ট পেতে মরিয়া লাল-হলুদ।

বছরের শেষটা শীর্ষস্থানে শেষ করলেও চার্চিলের কাছে হারের পরেই পরিস্থিতিটা একেবারে বদলে গিয়েছে। মোহনবাগান এখন বেশ অনেকটাই পয়েন্টের ব্যবধান বাইয়ে লিগের মগডালে। এগিয়ে গিয়েছে পঞ্জাব, চার্চিলও। ফলে আজ তিন পয়েন্ট পেলে সেই ব্যবধান অনেকটাই কমিয়ে ফেলতে পারবে আলেহান্দ্রো বাহিনী।

সেই সঙ্গে এর পর রবিবার বড় ম্যাচ। ফলে সেই ম্যাচের আগে জয় পেলে অনেকটাই আত্মবিশ্বাস পেয়ে যাবে ইস্টবেঙ্গল। আলেহান্দ্রোর কোচিংয়ে এখনও পর্যন্ত বড় ম্যাচ হারেনি লাল হলুদ। এই আই লিগেও সেই ধারাই বজায় রাখতে চাইবেন তিনি। গতকালই পঞ্জাবের কাছে আটকে গিয়েছে মোহনবাগান। ফলে আজ যদি তিন পয়েন্ট পাওয়া যায়, তাহলে সবুজ মেরুনের থেকে কিছুটা বেশি আত্মবিশ্বাস নিয়েই যুবভারতীতে নামতে পারবে আলেহান্দ্রো বাহিনী। কিন্তু তার আগে লাল হলুদ কোচের চিন্তা বাড়াবে মার্তি ও কাশিমের তিনটি করে হলুদ কার্ড দেখা। আজ কোনও ভাবে এই দুজনের একজন একটিও কার্ড দেখলেই বড় ম্যাচ থেকে ছিটকে যাবেন। আলেহান্দ্রোর কাছে বাড়তি কোনও বিদেশী এই মুহূর্তে নেই। ফলে তা হলে বড় ম্যাচের আগে বেশ বড় ধাক্কাই খাবে ইস্টবেঙ্গল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here