ড্রেসিংরুমে গুমোট ভাব নিয়েই আজ কালীঘাটের বিরুদ্ধে ইস্টবেঙ্গল

0
48

মহানগর ওয়েবডেস্ক: হঠাৎ একটা হার, আর তাতেই যেন এক ধাক্কায় ইস্টবেঙ্গলের ড্রেসিংরুমের ফিল গুড পরিবেশ উধাও। দল এখনও ধারাবাহিক ভাবে ভালো খেলতে পারছে না। এরই মাঝে দলের ফুটবলার ও ম্যানেজার ও গোলকিপার কোচকে রেফারি নিগ্রহের জন্য বেশ কড়া শাস্তি দিয়েছে আইএফএ। সব মিলিয়ে এক রাশ চাপ নিয়েই আজ সিএফএলে কালীঘাটের বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল।

গত পিয়ারলেস ম্যাচে হারটা বিশাল বড় ধাক্কা দিয়েছে লাল হলুদকে। না ম্যাচটা হারা নিয়ে যতটা না চাপে থিংক ট্যাঙ্ক, তার থেকেও বেশি চাপে দলের ওই ম্যাচে জঘন্য ফুটবল নিয়ে। একদিকে মোহনবাগানের নয়া কোচ যখন ধীরে ধীরে দলকে গুছিয়ে নিয়েছেন, তখন আলেহান্দ্রো এখনও দলের পারফরম্যান্স নিয়ে চিন্তায়। ফলে দর্শকদের একাংশ ধীরে ধীরে কোচের প্রতি আস্থা হারাতে শুরু করেছেন। যদিও দলের নবীন সমর্থকরা এখনই হাল ছাড়তে নারাজ। দল খারাপ খেললেও তারা কোচের পাশে আছেন, যা এক কথায় প্রশংসনীয়।

কিন্তু সমর্থকদের একাংশের পাশে থাকায় তো আর ট্রফি জেতা হবে না। তার জন্য ম্যাচ থেকে তিন পয়েন্ট পেতে হবে। পিয়ারলেসের বিরুদ্ধে লং বল থিয়োরিতে খেলে ডুবেছিল দল। আজও আলেহান্দ্রোর অপছন্দের ইস্টবেঙ্গল মাঠেই খেলা। আজ কী অন্য কোনও স্ট্র্যাটেজিতে খেলবে দল, তা জানার কোনও উপায় নেই। কারণ আজকের ম্যাচের আগেও কোনও অফিসিয়াল প্র্যাকটিস সেশন করাননি লাল হলুদ কোচ। বরং ভিডিও এনালাইসিসে জোর দিয়েছেন।

অন্যদিকে, বুধবার আবার রেফারি নিগ্রহের ঘটনায় ইস্টবেঙ্গল ম্যানেজার দেবরাজ চৌধুরী ও গোলকিপার কোচ অভ্র মন্ডলকে এক বছরের জন্য নির্বাসিত করেছে আইএফএ। এছাড়া লালরিনডিকা রালতে ও মেহতাব সিংকে এক ম্যাচ নির্বাসিত ও এক লক্ষ টাকা জরিমানা করে আইএফএ। ওই আর্থিক জরিমানা ৭২ ঘন্টার মধ্যে না দিতে পারলে নির্বাসনের মেয়াদ এক বছর হয়ে যাবে। ফলে আজকের ম্যাচে ওই দুই খেলোয়াড়কে পাবে না দল। এর মধ্যে আবার কার্যকরী সমিতির বৈঠকে এসে সঞ্জিত সেন জানিয়েছেন, দলের পারফরম্যান্স নিয়ে কোচের কাছে জবাবদিহি চাওয়া হবে। শোকজ করা হবে ডিকা, মেহতাব, কোলাডোদের। ফলে কালীঘাট ম্যাচের আগে পাহাড়প্রমান চাপের তলায় ইস্টবেঙ্গল। তবে আজ তিন পয়েন্ট এলেই যে সেই চাপ গ্যাস বেলুনের মতো উবে যাবে, তা বলার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here