rail kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পুজোর মুখে ভাল খবর দিল পূর্ব রেল৷ টালাটালমাটাল৷ টালা৷ ব্রিজ বিপর্যয়ের জেরে আমজনতার দুর্ভোগ এড়াতে রাজ্য সরকার মেট্রো ও চক্র রেলের পরিষেবা বাড়ানোর আরজি জানিয়েছিল। সম্প্রতি এই বিষয়ে মেট্রো রেল ও পূর্ব রেলের সঙ্গে যোগাযোগ করেন মুখ্যসচিব। সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না-হন, সে জন্য বিকল্প হিসেবে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো পরিষেবা ও চক্ররেল পরিষেবা বাড়ানোর অনুরোধ জানানো হয়।টালা ব্রিজ বিপর্যয়ের ফলে জেরে প্রবল দুর্ভোগের মধ্যে পড়েছেন টালা এবং ব্যারাকপুর এলাকার বাসিন্দারা।বিবাদী বাগ এবং ব্যারাকপুর স্টেশনের মধ্যে ৩ জোড়া বিশেষ ইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল।আগামী মঙ্গলবার থেকে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু হবে এবং ফ্ল্যাগ ও হল্ট স্টেশন-সহ সমস্ত স্টেশনে দাঁড়াবে।

বিবাদী বাগ এবং ব্যারাকপুর স্টেশনের মধ্যে ৩ জোড়া বিশেষ ইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। আগামী মঙ্গলবার থেকে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু হবে এবং ফ্ল্যাগ ও হল্ট স্টেশন-সহ সমস্ত স্টেশনে দাঁড়াবে বলে সোমবার রেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে।প্রথম আপ বিবাদী বাগ-ব্যারাকপুর স্পেশাল (ভায়া: দমদম) বিবাদী বাগ থেকে সকাল ১০টা ৩৮ মিনিটে ছাড়বে। সেটি ব্যারাকপুরে পৌছবে সকাল ১১টা ৩৭ মিনিটে। দ্বিতীয় স্পেশাল ট্রেনটি দুপুর ১টার সময় ছাড়বে এবং ২টো ২ মিনিটে ব্যারাকপুরে পৌঁছবে। এবং তৃতীয় ট্রেনটি বিকেল ৩টে ১৮ মিনিটে ছাড়বে এবং ৪টে ১৫ মিনিটে গন্তব্যে পৌঁছবে।

অন্যদিকে, প্রথম ব্যারাকপুর-বিবাদী বাগ স্পেশাল (ভায়া: দমদম) সকাল ১১টা ৪৬ মিনিটে ব্যারাকপুর স্টেশন থেকে ছাড়বে এবং ১২টা ৪৫ মিনিটে বিবাদী বাগে পৌঁছবে। পরের দু’টি ডাউন ট্ৰেন ব্যারাকপুর থেকে ছাড়বে দুপুর ২টো ১২ এবং সাড়ে ৪টের সময়। সেগুলি গন্তব্যে পৌঁছবে যথাক্রমে বিকেল ৩টে ১০ এবং ৫টা ১০ মিনিটে।এ ছাড়াও, ৩০২২১ আপ বিবাদী বাগ-দমদম লোকালের যাত্রাপথ বাড়ানো হয়েছে। মঙ্গলবার থেকে দমদমের পরিবর্তে ব্যারাকপুর পর্যন্ত যাবে। তবে, ৩৩২১২ ডাউন দমদম-শিয়ালদহ লোকাল পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত বাতিলই থাকছে।

পূর্বরেল কর্তৃপক্ষ রাজ্য সরকারকে আশ্বস্ত করেছিল, কোনও সমস্যা হবে না। তারা এ জন্য সবরকম ব্যবস্থা নিচ্ছে। এদিকে, মেট্রো রেলের জেনারেল ম্যানেজার রাজ্য সরকারকে জানিয়েছেন, তিনটি নতুন রেক তাঁদের হাতে আসছে। অক্টোবর থেকেই তা চালানোর কথা। এই সমস্যা মোকাবিলায় যত দ্রুত সম্ভব এই নতুন রেক ব্যবহার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here