Home Featured ভেজাল ধরতে ছদ্মবেশ! পোস্তায় ভেজাল পোস্ত ব্যবসার পর্দাফাঁস করলেন ইবি অফিসার

ভেজাল ধরতে ছদ্মবেশ! পোস্তায় ভেজাল পোস্ত ব্যবসার পর্দাফাঁস করলেন ইবি অফিসার

0
ভেজাল ধরতে ছদ্মবেশ! পোস্তায় ভেজাল পোস্ত ব্যবসার পর্দাফাঁস করলেন ইবি অফিসার
Parul

মহানগর ডেস্ক: হাতে নাতে হানা দিয়ে অসৎ ব্যবসায়ীর ভাঁড়ার থেকে ভেজাল পোস্ত বাজেয়াপ্ত করতে দিনে দুপুরে ছদ্মবেশ ধরলেন কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসার যুগল কিশোর দা। পুলিশের পোশাক ছেড়ে গেঞ্জি পরে গামছা গলায় ঝুলিয়ে হানা দিলেন বড়বাজারের পোস্তা বাজারের পোস্ত তৈরির কারখানায়। আর হানা দিতেই হাতে নাতে পাকড়াও অভিষেক গুপ্ত নামে এক অসাধু ব্যবসায়ী। যিনি পোস্ততে ভেজাল মিশিয়ে গ্রামে কম দামে বিক্রি করতেন। তার গোডাউন থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ভেজাল পোস্ত।

জানা গিয়েছে অভিযুক্ত ব্যবসায়ী বড়বাজার মার্চেন্ট এসোসিয়েশনের সঙ্গে যুক্ত। ইবি অফিসার যুগল কিশোর দা বলেছেন অভিযুক্ত তাঁর পূর্ব পরিচিত। তাই বলে অসৎ ও আইনবিরুদ্ধ কাজ করায় কোনো ছাড়ই দেওয়া হবে না ওই ব্যবসায়ীকে এমনটাও জানান অফিসার। অভিযোগ পোস্তর সঙ্গে ভুট্টার দানা মিশিয়ে বিক্রি করছিলেন ব্যবসায়ী। তাই সাধারণ বাজারে এক কেজি পোস্তর দাম যেখানে ১,৫০০ টাকা সেখানে ভেজাল পোস্তের দাম ১,২৫০ টাকা। আর এতেই মুনাফা কামাতেন অভিষেক গুপ্ত। জানা গিয়েছে বড়বাজারে এরম আরো অনেক ব্যবসায়ীই এই অসাধু প্রক্রিয়ার নিয়মিত ব্যবহার করেন।

ভেজাল পোস্তের অনেক স্বাস্থ্যগত ঝুঁকি রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ভুট্টার দানা মেশানো পোস্ত খেলে কিডনি থেকে লিভার, শরীরের নানা অঙ্গে অনেক রকম সমস্যা দেখা দিতে পারে। তবে খোদ্দেরের ছদ্মবেশে অফিসারের এহেন অভিযান নজর কেড়েছে অনেকের। প্রশাসনের এরূপ তৎপরতায় খুশি বড়বাজারের নিয়মিত গ্রাহকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here