kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের বিতর্কে জড়ালেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। এবার নির্বাচন কমিশন স্বতঃপ্রণোদিতভাবে গম্ভীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য দিল্লি পুলিশকে নির্দেশ দিয়েছে। নির্বাচন কমিশনের অভিযোগ, ফের নির্বাচনী বিধি লঙ্ঘন করে বিনা অনুমতিতে জনসভা করেছেন সদ্য রাজনীতিতে আসা গৌতম গম্ভীর।

নির্বাচন কমিশন সূত্রে খবর, গত ২৬ এপ্রিল নিজের নির্বাচনী কেন্দ্র, পূর্ব দিল্লির জুংপুরা এলাকায় একটি জনসভা করেন গৌতম গম্ভীর। এই জনসভা করার ব্যাপারে তিনি বা তাঁর দল কোনো অনুমতি নেয়নি। বিনা অনুমতিতে জনসভা করার মধ্য দিয়ে গৌতম গম্ভীর নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ তুলেছেন পূর্ব দিল্লি কেন্দ্রের মুখ্য নির্বাচনী আধিকারিক কে মহেশ। এই অভিযোগেই তিনি শনিবার গৌতম গম্ভীরের বিরুদ্ধে এইফআইআর করার ব্যাপারে দিল্লি পুলিশকে নির্দেশ দেন। এব্যাপারে দিল্লি বিজেপি নেতৃত্ব বা গম্ভীর এখনও কোনো প্রতিক্রিয়া জানাননি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ভোটার কার্ড নিয়ে একটি বিতর্কে জড়িয়েছিলেন দিল্লি ডেয়ারডেভিলস-এর প্রাক্তন অধিনায়ক। তাঁর দুটি পৃথক ঠিকানার ভোটার কার্ড রয়েছে বলে টুইটারে সরব হন পূর্ব দিল্লি কেন্দ্রের আপ প্রার্থী তথা বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী আতিশী মারলেনা। টুইটারে তিনি জানান, দিল্লির কারোলবাগ এলাকার বাসিন্দা হিসাবে পরিচিত গৌতম গম্ভীরের একটি ভোটার কার্ডে সেখানকার ঠিকানা থাকলেও অন্যটিতে রাজেন্দ্র নগরের ঠিকানা রয়েছে। এই বিষয়ে আদালতেও গৌতম গম্ভীরের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। আগামী ১ মে এই মামলার শুনানি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here