kolkata bengali news

ডেস্ক: তৃণমূল কংগ্রেসকে বিদ্রুপ করে নির্বাচনী প্রচারের থিম সং রচনা করায় আগেই নির্বাচন কমিশনের কোপে পড়েছিলেন আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। যদিও কমিশনের নির্দেশ অগ্রাহ্য করেই নির্বাচনী প্রচারে দলের সেই থিম সং ব্যবহার করছিলেন তিনি। এর উপর নির্বাচন কমিশনের পর্যবেক্ষক দলের কাজে বাধা দিয়ে আরও বিপাকে পড়লেন। সোমবার নির্বাচন কমিশন স্বতঃপ্রণোদিতভাবে বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে জোড়া এফআইআর দায়ের করেছে।

নির্বাচন কমিশন সূত্রের খবর, রাজনৈতিক দলগুলির নির্বাচনী প্রচারের উপর কড়া নজরদারির বন্দোবস্ত করা হয়েছে। রাজনৈতিক নেতা, মন্ত্রীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন কিনা তা জানতে কমিশনের পর্যবেক্ষক দল সমগ্র দেশে সমস্ত নির্বাচনী জনসভায় সকলের বক্তৃত্বা ভিডিয়ো করছে। পশ্চিমবঙ্গও তার ব্যতিক্রম নয়। কিন্তু আসানসোলের প্রার্থী বাবুল সুপ্রিয় কমিশনের পর্যবেক্ষক দলকে তাঁর নির্বাচনী প্রচারের ছবি তুলতে বাধা দেন বলে অভিযোগ। এমনকি কমিশনের নিষেধাজ্ঞা সত্ত্বেও নিজের রচিত নির্বাচনী থিম সং প্রচারে ব্যবহার করেছেন তিনি। নির্বাচন কমিশনের পর্যবেক্ষক দল সেই গান গাওয়ার ঘটনাটি ক্যামেরা বন্দি করলে বাবুল সেই ক্যামেরা ছিনিয়ে নেন বলেও অভিযোগ উঠেছে। কমিশনের পর্যবেক্ষক দলের সদস্যদের সঙ্গে তাঁর বাদানুবাদও হয়। এই ঘটনার জেরেই সোমবার বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে জোড়া এফআইআর দায়ের করার ব্যাপারে জেলা প্রশাসনকে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, বাবুল সুপ্রিয়র গাওয়া নির্বাচনী থিম সং নিয়ে অনেক আগেই তাঁর কাছে জবাব তলব করেছিল নির্বাচন কমিশন। কিন্তু বাবুল কোনো জবাব দেননি। বরং গানের সিডি প্রকাশিত হয়নি, তা সত্ত্বেও কেন জবাব তলব করা হয়েছে তা নিয়ে পাল্টা প্রশ্ন তোলে রাজ্য বিজেপি নেতৃত্ব। যদিও সিডি প্রকাশিত না হলেও বাবুল তাঁর নির্বাচনী প্রচারে সেই গান ব্যবহার করছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বাবুলের করা একটি পোস্ট নিয়ে তৃণমূল কংগ্রেসও তাঁর বিরুদ্ধে কমিশনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here