maneka_gandhi

ডেস্ক: সংখ্যালঘু ভোটারদের ‘হুমকি’ দিয়েছেন বলে গুরুতর অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধীর বিরুদ্ধে। সুলতানপুরে ভোটের প্রচারে গিয়ে মুসলিমদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাকে অথবা যে কাউকে ভোট দিতে পারেন। এটা আপনাদের সিদ্ধান্ত। পাশাপাশি তিনি বলেন, কোনও মুসলিম ভোটার তাঁকে ভোট না দিলে তিনি কাজের বেলায় ভেবে দেখবেন! এই প্রেক্ষিতে এবার তাঁকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

কমিশনের তরফে জানানো হয়েছে,

ইতিমধ্যেই মানেকা গান্ধীর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সুলতানপুরের জেলা সম্পাদক তাঁকে শো-কজ নোটিসও পাঠিয়েছেন এবং এই ব্যাপারে জানতে চেয়েছেন। পাশাপাশি, মানেকা গান্ধীর বিরুদ্ধে ওঠা অভিযোগ সংক্রান্ত একটি রিপোর্টও কমিশনে পাঠানো হয়েছে।

যদিও নিজের মন্তব্য প্রসঙ্গে মুখ খুলেছেন স্বয়ং মন্ত্রী। মানেকার বক্তব্য, সংবাদমাধ্যম তাঁর বক্তব্যকে অতিরঞ্জিত করে দেখিয়েছে, তাঁর মূল বক্তব্যের অনেকটা অংশই কেটে দেওয়া হয়েছে। এই বিষয়ে তিনি সংখ্যালঘু সেলের সঙ্গে একটি বৈঠকেরও ব্যবস্থা করেছেন।

প্রসঙ্গত, মানেকা বলেন, মুসলিমদের ভোটের উপর নির্বাচনে মানেকা গান্ধীর জয়-পরাজয় নির্ভর না করলেও মুসলিমদের ভোট ছাড়া জয় পেলে তিনি খুশি হবেন না। একথা জানিয়ে রসিকতার সুরে বিজেপি নেত্রী বলেন, মানুষের ভালোবাসা ও সমর্থনের কারণেই আমি অবশ্যই জিতছি। তবে মুসলিমদের ভোট ছাড়া জিতলে দিল খাট্টা হো যায়ে গা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here