kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে বিধানসভা ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে চালু হয়ে গিয়েছে নির্বাচন কমিশনের আদর্শ আচরণবিধি। ফলে জানুয়ারিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুরু করা সরকারি প্রকল্পে পড়ল কোপ। নির্বাচন কমিশন সূত্রে খবর, আপাতত বন্ধ করে দেওয়া হচ্ছে ‘চোখের আলো’ প্রকল্প। নির্বাচন প্রক্রিয়া চলাকালীন এই প্রকল্পের সুবিধা আর কেউ পাবেন না।

গত ৪ জানুয়ারি নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘চোখের আলো’ প্রকল্পের ঘোষণা করেছিলেন। ৫ জানুয়ারি থেকে সারা রাজ্যে এই প্রকল্পের কাজ শুরু হয়। রাজ্যের সব নাগরিককে বিনা পয়সায় চোখের চিকিৎসার সুযোগ করে দেওয়া হয়েছিল এই প্রকল্পে।

পঞ্চায়েত ও পুর এলাকায় শিবির করে এই প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছিল। ঠিক হয়েছিল তিনমাস এই প্রকল্পের সুবিধা দেওয়া হবে। সরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা এইসব শিবিরে হাজির হচ্ছিলেন। চোখের বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি ছানি কাটানো এবং চশমা দেওয়ার কাজও করা হচ্ছিল এইসব শিবির থেকে।

রাজ্যে নির্বাচনের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে আদর্শ আচরণবিধি চালু হয়ে গিয়েছে। নতুন করে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়ার কাছেও বাধা তৈরি হয়েছে। বাধা তৈরি হয়েছে চোখের আলো প্রকল্পেও। এই প্রকল্পটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত। মাত্র ১৭ দিনে চোখের আলো প্রকল্পে আড়াই লক্ষ মানুষ চিকিৎসার সুবিধা পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here