modi-commission

ডেস্ক: এয়ার স্ট্রাইক, পুলওয়ামা ঘটনাকে হাতিয়ার করে মঙ্গলবার ভোট চান মোদী। এরপরই এই বিষয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

মঙ্গলবার মহারাষ্ট্রের লাতুরের এক জনসভায় নরেন্দ্র মোদী নয়া ভোটারদের বিজেপিকে ভোট দেওয়ার আবেদন করেন। কারণ হিসেবে পাকিস্তান বিরোধিতায় শক্ত অবস্থান ও বিমানহানাকে ঢাল করেন প্রধানমন্ত্রী। মোদী প্রশ্ন করেন, ‘যাঁরা পাকিস্তানে বিমানহানা চালিয়েছিলেন আপনারা প্রথম ভোট তাদের উৎসর্গ করে দেবেন? যাঁরা পুলওয়ামায় শহীদ হয়েছেন তাদের নামে প্রথম ভোট দেবেন না?’ তাঁর মন্তব্যকে ঘিরে জোর সমালোচনা শুরু হয়। প্রতিবাদে মুখোর হয় কংগ্রেস সহ বাকি বিরোধী দলগুলি। মঙ্গলবার রাতে তাঁরা এই বিষয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় এবং মোদীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। অভিযোগ পাওয়ার পরেই পদক্ষেপ নেয় জাতীয় নির্বাচন কমিশন।

 

জানা গিয়েছে, নির্বাচন কমিশন মহারাষ্ট্রের মুখ্য নির্বাচন আধিকারিকদের কাছে এদিনের জনসভা প্রসঙ্গে একটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। বিরোধীদের অভিযোগ, বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইক এবং পুলওয়ামায় শহীদদের রাজনৈতিক কারণে ব্যবহার করতে চাইছে বিজেপি। সূত্রের খব, মহারাষ্ট্রের মুখ্য নির্বাচন আধিকারিকদের কাছে যত দ্রুত সম্ভব এই বিষয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here