kolkata bengali news

ডেস্ক: নমো টিভি নিয়ে তথ্য-সম্প্রচার মন্ত্রকের রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। আদর্শ আচরণবিধি লাগু হওয়ার পর নমো টিভির সূচনা হওয়ায় কমিশনে অভিযোগ জানায় আম আদমি পার্টি (আপ)। পাশাপাশি, আভিযোগ জানায় কংগ্রেসও। নির্বাচনের ঠিক আগে বিজেপির নমো টিভির সূচনায় আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে বলে অভিযোগ করে তারা। এই অভিযোগের ভিত্তিতে তথ্য-সম্প্রচার মন্ত্রকের কাছে নমো টিভির অনুমতি সংক্রান্ত বিষয়ে রিপোর্ট চাইল কমিশন। অন্যদিকে, গত ৩১ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ম্যায় ভি চৌকিদার অনুষ্ঠান আধঘণ্টা ধরে সম্প্রচারিত হয় দূরদর্শনে। এ বিষয়ে জানতে চেয়ে দূরদর্শন কর্তৃপক্ষকেও চিঠি দিল নির্বাচন কমিশন।

সাধারণ নির্বাচনের আগে চব্বিশ ঘণ্টার টিভি চ্যানেল নমো টিভির সূচনায় আদর্শ আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ করে আপ। এনিয়ে গত সোমবার নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করে। আদর্শ আচরণবিধি জারির পর দলীয় মালিকানায় টিভি চ্যানেলের অনুমোদন কীভাবে হল, সেনিয়েও প্রশ্ন তোলে আপ। আপের অভিযোগ, গণতান্ত্রিক নির্বাচনে সব রাজনৈতিক দলের সমান অধিকারের নীতিকেও অমান্য করেছে বিজেপি।

নমো টিভির সূচনায় আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে কংগ্রেসও। আপের লিগাল সেলের পক্ষে মহম্মদ ইরশাদ তাঁর অভিযোগপত্রে প্রশ্ন তোলেন, নমো টিভিতে সম্প্রচারিত বিষয়বস্তু যাচাই কে করবে? মিডিয়া সার্টিফিকেশন কমিটি (এমসিসি)-র কাছ থেকে কি এই চ্যানেলে সম্প্রচারিত বিষয়ের অনুমোদন, সম্প্রচারণের মূল্য সংক্রান্ত অনুমোদন নেওয়া হয়েছে? যদি না নেওয়া হয়, তবে কেন এমসিসিকে অমান্য করার কারণ জানতে চাওয়া হবে না, প্রশ্ন তুলেছে আপ। এরপরই তথ্য-সম্প্রচার মন্ত্রকের কাছে নমো টিভি নিয়ে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here