kolkata news
Highlights

  • তাহির হুসেনের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরের বা ইডি
  • মৌলবাদী গোষ্ঠী পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার কয়েকজন নেতার বিরুদ্ধেও একই মামলা করা হয়েছে
  • দিল্লি হিংসার ঘটনায় আর্থিক মদত দেওয়ার অভিযোগ

 

মহানগর ওয়েবডেস্ক: ইন্টালিজেন্স ব্যুরো কর্মী খুনে অভিযুক্ত বহিষ্কৃত আম আদমি পার্টির নেতা তাহির হুসেনের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরের বা ইডি। শুধু একা তাহির নয়, মৌলবাদী গোষ্ঠী পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার কয়েকজন নেতার বিরুদ্ধেও একই মামলা করা হয়েছে। দিল্লি হিংসার ঘটনায় আর্থিক মদত দেওয়ার অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে।

বুধবার ইডি কর্তাদের তরফ থেকে জানানো হয়েছে, তাহির হুসেনের বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (PMLA) ধারায় মামলা করা হয়েছে। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার নেতাদের বিরুদ্ধেও একই ধারায় মামলা করেছে ইডি। বর্তমানে আইবি কর্মী খুনের মামলায় দিল্লি পুলিশের হেফাজতে আছেন তাহির।

উল্লেখ্য, আইবি কর্মী খুনের ঘটনার তদন্তের সময় তাহির হুসেন সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছিল। ০১৭ সালে পুরসভা নির্বাচনে নেমে কাউন্সিলর হওয়া ক্লাস এইট পাশ তাহিরের সম্পত্তি আড়ে বহড়ে বেড়েছে অনেকখানি। বর্তমানে তা পেরিয়েছে কোটির অঙ্ক। শেষবার দিল্লির পুরসভা নির্বাচনে যে হলফনামা তাহির পেশ করেছেন তাতে দেখা যাচ্ছে ১৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে অভিযুক্ত এই কাউন্সিলর তাহিরের। পাশাপাশি তাঁর পুঁজি রয়েছে প্রায় ১৭ কোটি টাকার মতো। তবে এই বিপুল সংখ্যক সম্পত্তির মালিক তাহিরের কাছে রয়েছে একটি মাত্র মারুতি ও একটি মোটরসাইকেল।

তবে সম্পত্তি বিপুলভাবে বাড়লেও শিক্ষাগত যোগ্যতা বড়ই কম তাহিরের। পেশ করা তথ্য অনুযায়ী ক্লাস এইট পাশ করার পর আর পড়াশুনা করেননি এই অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে এর আগে ছিল না কোনও অপরাধী মামলাও। তবে বর্তমানে IB কর্মী অঙ্কিত শর্মা খুনের অভিযোগের পর আর্থিক তছরুপের মামলা দায়ের হওয়ায় বেশ চাপে তাহির।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here