kolkata bengali news

মহানগর ওয়েবডেক্স: রাজ্যে করোনা মোকাবিলায় তৎপরতা দেখিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় ২০০ কোটির ফান্ড থেকে সরকারি হাসপাতালে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ সবটাই নিজের হাতে দায়িত্বে নিয়ে করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় রাজ্যের পাশে দাঁড়ানোর জন্য গতকালই সাংবাদিক সম্মেলন করে একটা হেল্পলাইন নম্বর ও অ্যাকাউন্ট নম্বর চালু করেন মুখ্যমন্ত্রী। আর মমতার সেই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে ও করোনা মোকাবিলায় নিজের দু মাসের মাইনে ওই ত্রাণ তহবিলে দান করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

এদিন নিজের ফেসবুক পেজ থেকে শিক্ষামন্ত্রী জানান, ‘ করোনা তহবিল গঠনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে লেখেন, আমি আমার বিধায়কের বেতন থেকে দু লক্ষ টাকা ত্রাণ তহবিলে দান করলাম সকলকে অনুরোধ তারাও যেন এগিয়ে আসেন বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়ান মুখ্যমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে।’

গতকাল রাজ্যে করোনা মোকাবিলায় ত্রাণ তহবিল গঠনের পর সাধারণ মানুষ থেকে নেতা – মন্ত্রী প্রত্যেককেই নিজেদের সাধ্যমতো আর্থিক সাহায্যে করতে দেখা গিয়েছে। গতকালই সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বাধীন তৃণমূল যুব কংগ্রেসের তরফ থেকে রাজ্য সরকারের করোনা মোকাবিলা ফান্ডে ১ কোটি টাকার আর্থিক সাহায্য করা হয়। এদিন সকালে কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের তরফ থেকে ওই ফান্ডে লক্ষাধিক টাকা আর্থিক সাহায্যে করা হয়। রাজ্যে করোনা মোকাবিলায় এর আগে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে নিজেদের বিধায়ক তহবিল থেকে ১০ লক্ষ করে টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন বাম পরিষদীয় দলনেতা ও বিধায়ক সুজন চক্রবর্তী।

রাজ্যে করোনা মোকাবিলায় সাংসদ তহবিল থেকে আর্থিক সাহায্যে করতে দেখা গিয়েছে লকেট , দেবশ্রী সহ একাধিক বিজেপি নেতাদের। এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের দু মাসের বেতন দিয়ে এক আলাদা নজির গড়লেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী করোনা মোকাবিলায় যে ত্রাণ তহবিল গঠন করেছেন তাঁর অ্যাকাউন্ট নাম্বার টি হল – Howrah, A/c No: 628005501339, IFSC Code:
ICIC0006280, MICR Code: 700229010

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here