মিশরীয় সেনার অভিযানে খতম ১১ আইএস ঘনিষ্ট জঙ্গী

0
82
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া সুর তুলেছে গোটা বিশ্ব। তারই মধ্যে সন্ত্রাসদমনের নজির গড়ল মিশর। মঙ্গলবার মিশরের সিনাইয়ের ১১জন জঙ্গিকে খতম করেছে মিশরীয় বাহিনী। এদিন মিশর স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানান হয়, উত্তর সিনাইয়ের রাজধানী আল-আরশী নগরীতে অতর্কিতে অভিযান চালায় মিশরীয় সেনা জাওয়ানরা। আর তারই জেরে নিকেশ হয় ১১জন সন্দেহভাজন জঙ্গী। সূত্রের খবর, ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একাধিক আগ্নেয়াস্ত্র সহ প্রচুর পরিমানের বিস্ফোরক।

প্রসঙ্গত সিনাইয়ে মিশরীয় সেনার সঙ্গে ইসলাম জঙ্গিদের অনেকদিন যাবৎ এই লড়াই জারি রয়েছে। ইতিপূর্বে মিশরীয় সেনার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল গত এপ্রিলমাসে ইসলামিক জঙ্গী সন্দেহে কয়কেশো সাধারন মানুষের উপর গুলি চালায় মিশরীয় বাহিনী। সেনাবাহিনীর গুলিতে প্রাণ যায় বহু সাধারন নাগিরকের। ঘটনার প্রতিবাদে সরব হয়ে ওঠে মানবাধিকার সংগঠন গুলি। কিন্ত ঘটনা অস্বীকার করে সেনা তরফে জানান হয় ঘটনা স্থলে কোন সাধারন মানুষ ছিলেন না। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ যায় শতাধিক জঙ্গির।

উল্লেখ্য সাম্প্রতিক কালে ইসলামিক স্টেট সংশ্লিষ্ট একাধিক জঙ্গি সংগঠনের হামলায় প্রাণ গেছে নিরাপত্তারক্ষী সহ একাধিক সাধারন মানুষের। এবার সেই জঙ্গি সংগঠন গুলির নিকেশ অভিযান নেমেছে মিশরীয় সেনা। যদিও মঙ্গলবারের ঘটনায় এখনও অবধি নিহতদের নাম প্রকাশ করা হয়নি সেনাবাহিনীর তরফে। সূত্রের খবর, মঙ্গলবার ভোররাতে বেশ কয়েকটি জঙ্গি ঘাঁটির উপর হামলা চালায় মিশরীয় সেনা। প্রবল গুলির লড়াই চলে দু’পক্ষের মধ্যে। যদিও গুলির আঘাতে কোন সেনা অফিসার জখম হয়েছন কিনা তা এখনও অবধি জানান হয়ন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here